ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

জ্বালানির দাম বাড়ায় অস্থির হওয়ার কিছু নেই: বাণিজ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
জ্বালানির দাম বাড়ায় অস্থির হওয়ার কিছু নেই: বাণিজ্যমন্ত্রী

ঢাকা: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধি মানুষের বুকে কষ্ট দেবে, কিন্তু এতে অস্থির হওয়ার কিছু নেই। আমি শুধু এটুকুই বলব বিশ্বাস রাখেন, আগামী দিনে কোনো ভাল কিছুর জন্য প্রধানমন্ত্রী এমন সিদ্ধান্ত নিয়েছেন।

রোববার (৭ অগাস্ট) এফবিসিসিআই অডিটোরিয়ামে ‘বঙ্গবন্ধুর অর্থনীতি ও বাণিজ্য ভাবনা’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন কথা বলেন।

মন্ত্রী বলেন, পাকিস্তান হওয়ার পর এ অঞ্চলকে অবহেলা করা হল। বঙ্গবন্ধু সেটি ধরতে পারলেন। তিনি আমাদের অর্থনীতিকে যে ফাঁকি দেওয়া হয়েছে, সেটি ধরলেন। যে কয়দিন ক্ষমতায় ছিলেন, তিনি আমাদের অর্থনৈতিক মুক্তির কথা চিন্তা করেছেন।

শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আজ আমরা রোল মডেল। তারপরও একদল ষড়যন্ত্র করবে। তাদের কাজই হচ্ছে ষড়যন্ত্র করা। একটা কথা আছে, ‘যারে দেখতে নারি, তার চলন বাঁকা’। এত সুন্দর একটি পদ্মাসেতু হল আজকে, সেটিতে নাকি ব্যয় বেশি হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বাণিজ্য বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেন, পাকিস্তানিরা বলে বাংলাদেশ এক্সডেন্টলি হয়েছে এবং ডিজাইন ছাড়া তৈরি হয়েছে। অথচ, তাদের স্পেশাল ব্রাঞ্চের রিপোর্টে উঠে এসেছে তিনি পাকিস্তান বিরোধী ছিলেন। তার মানে অনেক আগেই তিনি এই রূপরেখা তৈরি করেন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।

এফবিসিসিআই প্রেসিডেন্ট জসিম উদ্দিনের সভাপতিত্বে সেমিনারে প্যানেল আলোচক ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক এম মাহফুজুর রহমান, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি রিজওয়ান রহমান, এমসিসিআইর সাবেক সভাপতি নিহাদ কবির, এফবিসিসিআইর প্যানেল উপদেষ্টা ড. মোস্তফা আবিদ খান, বাণিজ্য মন্ত্রণালয়ের সাবেক সচিব ও এফবিসিসিআইর  প্যানেল উপদেষ্টা শুভাশীষ বসু।

সেমিনারে বেঙ্গল গ্রুপের কর্ণধার মোরশেদ আলম, এফবিসিসিআইর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এমপিসহ বিভিন্ন ব্যবসায়ী ও ব্যবসায় সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ৭ আগস্ট, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa