ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

মহানন্দায় মিলল ৩০ কেজির বাঘাইড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
মহানন্দায় মিলল ৩০ কেজির বাঘাইড়

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় সীমান্তের মহানন্দা নদীতে একদল যুবকের জালে আবারও ৩০ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে।  

শনিবার (১৬ জুলাই) সকালে উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের ঝাড়ুয়াপাড়া ডুংডুঙ্গি এলাকায় মহানন্দা নদী থেকে মাছটি ধরে ২০ জনের একদল যুবক।

মাছটি ধরার পর উৎসুক জনতা মাছটিকে একপলক দেখতে ভিড় জমাতে থাকে নদীর কিনারে।  

জানা গেছে, সকালে উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের ঝাড়ুয়াপাড়া ডুংডুঙ্গি এলাকায় ২০ জন যুবক শখের বসে মহানন্দা নদীতে বড় জাল দিয়ে মাছ ধরতে যান। মাছ ধরার একপর্যায়ে তাদের জালে একটি বড় মাছ ধরা পড়ে। পরে জাল নদী থেকে তুলতে গেলে বাঘাইড় মাছ দেখতে পান। তবে তাদের ধারণা সীমান্তবর্তী উপজেলার মহানন্দা নদীটি ভারত থেকে প্রবাহিত হওয়ায় বিরাট এই বাঘাইড় মাছটি ভারত থেকে আসতে পারে।  

ওই দলের যুবক মনির খান বাংলানিউজকে বলেন, প্রতিবছরই নদীতে বাঘাইড় মাছ ধরা পড়ে। কখনো বড়, আবার কখনো ছোট। তবে আমরা শখের বসে মাছ ধরতে নদীতে গেলে এই ৩০ কেজি ওজনের মাছটি ধরা পড়ে। মাছটি বিক্রি না করে নিজেদের মাঝে ভাগ বাটোয়ারা করা হয়েছে।

এর আগে, ২০২১ সালের ২৫ জুলাই তেঁতুলিয়া উপজেলার তেঁতুলিয়া সদর ইউনিয়নের সরদারপাড়া এলাকার মহানন্দা নদীতে একটি ২৮ কেজি ওজনের বাঘাইড়, ২০১৯ সালের ৩০ আগস্ট একই এলাকায় একই নদীতে ৪০ কেজি ওজনের একটি বাঘাইড়, চলতি বছরের ৫ জুলাই বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় মহানন্দা নদী থেকে ৩০ কেজির বাঘাইড় ও ৮ জুলাই ঝাড়ুয়াপাড়া ডুংডুঙ্গি এলাকায় মহানন্দা নদী থেকে ১৩ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ স্থানীয় ব্যক্তিদের জালে ধরা পড়েছিল।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa