ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঈদুল আজহায় বুড়িমারী স্থলবন্দর বন্ধ থাকছে ৮ দিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
ঈদুল আজহায় বুড়িমারী স্থলবন্দর বন্ধ থাকছে ৮ দিন

লালমনিরহাট: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে লালমনিরহাটের  বুড়িমারী স্থলবন্দর টানা আটদিন বন্ধ থাকবে। এসময়ে বন্ধ থাকবে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি।

জানা গেছে, আগামী ১০ জুলাই পালিত হবে পবিত্র ঈদুল আজহা। এ উপলক্ষে ৯ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। এ ছুটি শুরুর আগের দিন ও ছুটি শেষের পরের দিন শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় দুইদিন যুক্ত হয়ে টানা আটদিন ছুটি থাকছে। ফলে আগামী শুক্রবার (৮ জুলাই) থেকে পরবর্তী শুক্রবার (১৫ জুলাই) পর্যন্ত টানা আটদিন এ বন্দর দিয়ে কোনো ধরনের পণ্য আমদানি-রপ্তানি হবে না।  

ভারতের চ্যাংরাবান্ধা ও বাংলাদেশের বুড়িমারী স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, এক্সপোর্টার অ্যাসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার অ্যাসোসিয়েশনসহ সব ব্যবসায়ী সংগঠন বৈঠক করে এ ছুটি নির্ধারণ করেছে।  
পরে উভয় দেশের স্থলবন্দরের সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানে এ ছুটি সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে।  

বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান ছায়েদ বলেন, ঈদ উপলক্ষে ব্যবসায়ীদের সিদ্ধান্ত এবং ইস্যুকৃত চিঠি অনুযায়ী সাপ্তাহিক ছুটিসহ আটদিন বন্ধ থাকবে বুড়িমারী ও চ্যাংরাবান্ধা স্থলবন্দর। ১৬ জুলাই থেকে যথানিয়মে আবার আমদানি-রপ্তানিসহ বন্দরের সব কার্যক্রম চালু হবে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বলেন, বুড়িমারী স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও অভিবাসন চৌকি হয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমস সহকারী কমিশনার (এসি) জে এম আলী আহসান বলেন, সিঅ্যান্ডএফ ও আমদানি-রপ্তানিকারকরা এবং ব্যবসায়ী ও পরিবহনে নিযুক্ত ব্যক্তিরা কাজ বন্ধ রাখলে এমনিতেই স্থল শুল্ক স্টেশন ও বন্দরের কাজ থাকে না। তবে সরকারি নিয়ম অনুযায়ী আমাদের কাস্টমস কার্যালয় খোলা থাকবে।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, জুলাই ৭, ২০২২ 
এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।