ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

পদ্মা সেতু, গর্বিত অংশীদার দেশীয় প্রতিষ্ঠান আব্দুল মোনেম লি.

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, জুন ২৭, ২০২২
পদ্মা সেতু, গর্বিত অংশীদার দেশীয় প্রতিষ্ঠান আব্দুল মোনেম লি. ফাইল ছবি

পদ্মা সেতু প্রকল্পের শুরু থেকে শেষ পর্যন্ত নিরলসভাবে যুক্ত একমাত্র দেশীয় প্রতিষ্ঠান আব্দুল মোনেম লিমিটেড।  
ঐতিহাসিক এই যাত্রায় জাতির স্বপ্ন বাস্তবায়নের গর্বিত অংশীদার।

 

পুরো প্রকল্পে সেতুর গুণগত মান ঠিক রাখতে প্রায় এক কোটি মার্কিন ডলার খরচ করে জার্মানি থেকে দুটি মেশিন নিয়ে আসার পাশাপাশি অন্যান্য অত্যাধুনিক প্রযুক্তিতেও আব্দুল মোনেম লিমিটেড বিনিয়োগ করেছে। পদ্মা সেতুর ৫টি প্রকল্পের ৩টিই করেছে তারা। পদ্মা প্রকল্পে একনিষ্ঠভাবে কাজ করতে গিয়ে তারা তাদের সক্ষমতা সম্পর্কে আরও একবার নিশ্চিত হয়েছে এবং ভবিষ্যতে দেশের আরও যেকোনো বড় প্রকল্পে আরও দক্ষতার সঙ্গে অবদান রাখতে পারবে বলে বিশ্বাস করেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন তারা। তাদের ওপর আস্থা রাখার জন্য এবং জাতির স্বপ্ন বাস্তবায়নের ঐতিহাসিক মাইলফলক অর্জনের গর্বিত অংশীদার হওয়ার সুযোগ করে দেওয়ার জন্য।  

প্রসঙ্গত, ৩০ হাজার ১৯৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা বহুমুখী সেতু রাজধানী ঢাকাসহ দেশের অন্যান্য বড় শহরের সঙ্গে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১ জেলার সড়ক ও রেল যোগাযোগ স্থাপন করেছে। পদ্মা সেতু দক্ষিণ এবং পশ্চিমাঞ্চলের ২১ জেলার উন্নয়নের সঙ্গে দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa