ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

প্রসাধনী পণ্য তৈরি হচ্ছে পুঠিয়ায়, মোড়কে লেখা মেড ইন পাকিস্তান!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, জুন ২৭, ২০২২
প্রসাধনী পণ্য তৈরি হচ্ছে পুঠিয়ায়, মোড়কে লেখা মেড ইন পাকিস্তান!

রাজশাহী: রূপচর্চার জন্য প্রসাধনী পণ্য তৈরি হচ্ছে রাজশাহীর পুঠিয়া উপজেলায়। কিন্তু মোড়কে লেখা থাকছে মেড ইন পাকিস্তান! ক্রিমের নিট ওজন মাত্র ১৫ গ্রাম।

তাতেও আবার ওজনে কম। এমন সব অভিযোগে রাজশাহীর পুঠিয়ায় একটি কসমেটিকস প্রস্তুতকারক প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়।

রোববার (২৬ জুন) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সহযোগিতায় এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

তিনি বাংলানিউজকে বলেন, প্রতিষ্ঠানটির লাইসেন্সসহ অনুমোদনও রয়েছে। তবে নিয়মের তোয়াক্কা না করে প্রতিষ্ঠানটি মেড ইন পাকিস্তানের লোগো ব্যবহার করছিল। ১০ গ্রামের ক্রিম তৈরির অনুমোদন নিয়ে ১৫ গ্রামের ক্রিম তৈরি করছিল। সেখানেও আবার ওজনে কম পাওয়া গেছে। এছাড়া গ্রাহককে আকৃষ্ট করতে ক্রিমের চটকদার মোড়কে উপাদান হিসেবে ‘আলু, লাউ, শসা ইত্যাদি সম্বলিত স্টিকার ব্যবহার করা হলেও প্রকৃত উপাদান ভিন্ন। মোড়কে আরবি, হিন্দি ও ইংরেজিতে অনেক কিছু লেখা থাকলেও তা পড়তে পারে না কেউ। গ্রাহকদের সঙ্গে এমন প্রতারণা ও ওজনে কারচুপির দায়ে পুঠিয়ার কাফি কসমেটিকসকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

প্রতিষ্ঠানটির ম্যানেজার মাসুদ রানা জরিমানার অর্থ পরিশোধ করেছেন। জনস্বার্থে এমন অভিযান চলমান থাকলে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa