ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নারীদের কাজের স্বীকৃতি দিলে দেশ আরো এগিয়ে যাবে: এলিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৬ ঘণ্টা, জুন ২৫, ২০২২
নারীদের কাজের স্বীকৃতি দিলে দেশ আরো এগিয়ে যাবে: এলিট কথা বলছেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট

ঢাকা: সমাজের নানা ক্ষেত্রে যে নারীরা অসামান্য অবদান রাখছেন, তাদের কাজের যথাযথ স্বীকৃতি দেওয়া হলে দেশ আরো এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট।

শুক্রবার (২৪ জুন) রাতে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত ‘উইমেন অব ইনস্পিরেশন অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

একই সঙ্গে নিয়াজ মোর্শেদ এলিট তার বক্তব্যে টেকসই আগামীর জন্য, লিঙ্গ সমতার উপরেও জোড় দেন।

জেসিআই বাংলাদেশ প্রেসিডেন্ট বলেন, ‘আমরা সবসময় লিঙ্গ সমতা নিয়ে কাজ করি। আমাদের সংগঠন পুরুষদের পাশাপাশি নারী নেতৃত্বে বিশ্বাসী। সমাজের বহু নারী আছেন যারা অনেক পুরুষদের চেয়েও ভালো কাজ করছেন, মূলত বিভিন্ন সেক্টরে কাজ করা সাহসী নারীদের আরো অনুপ্রাণিত করতেও গত ৫ বছর ধরে আমাদের এই পুরস্কার প্রদান কার্যক্রম পরিচালিত হচ্ছে। আশা করছি এই উদ্যোগ নারীদের আরো বেশি আত্মবিশ্বাসী হতে সাহস যোগাবে। ’

এ বছর ১৪ জন সফল নারীকে ‘উইমেন অব ইনস্পিরেশন অ্যাওয়ার্ড-২০২২’ দিয়েছে জেসিআই বাংলাদেশ।

নানা ক্ষেত্রে এবার পুরস্কার পেয়েছেন- সামিরা জুবেরী হিমিকা, শমী কায়সার, আজমেরি হক বাঁধন, তৌহিদা শিরোপা, সিলভানা কাদের সিনহা, নাদিয়া সরকার, সাবরিনা রহমান, মারিয়াম জাভেদ জুহি, নিগার সুলতানা জ্যোতি, সুরঞ্জনা সাহা, খোদেজা ফরহাদ রুহী, রোকসানা রহমান, দোয়েল আক্তার ও কাজী রুফাইদা ইসলাম।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান ও এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের উপাচার্য ড. রুবানা হক।

‘উইমেন অব ইনস্পিরেশন অ্যাওয়ার্ড-২০২২’-এর প্রধান সমন্বয়কারী ছিলেন জেসিআই বাংলাদেশের ফার্স্ট লেডি তাসমিনা আহমেদ শ্রাবণী ও প্রধান আহ্বায়ক ছিলেন জেসিআই বাংলাদেশের ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স কমিশনার তাসনুভা আহমেদ।  

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, জুন ২৫, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।