ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

১ কোটি পরিবারের জন্য টিসিবির পণ্য বিক্রি শুরু বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জুন ২১, ২০২২
১ কোটি পরিবারের জন্য টিসিবির পণ্য বিক্রি শুরু বুধবার

ঢাকা: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এক কোটি নিম্নআয়ের উপকারভোগী পরিবারকে ভর্তুকি মূল্যে বুধবার (২২ জুন) সকাল থেকে তিনটি পণ্য বিক্রি শুরু করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।  

মঙ্গলবার (২১ জুন) টিসিবি জনসংযোগ কর্মকর্তা হুমায়ুন কবির বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সারা দেশব্যাপী নিম্নআয়ের এক কোটি উপকারভোগী পরিবারের কাছে টিসিবির পণ্য সামগ্রী (ডাল, তেল ও চিনি) ভর্তুকি মূল্যে বিক্রয় কার্যক্রম বুধবার থেকে শুরু হয়ে ৫ জুলাই পর্যন্ত চলবে।  

তিনি আরও জানান, মাদারীপুর, শরীয়াতপুর, গোপালগঞ্জ ও মুন্সিগঞ্জসহ সংশ্লিষ্ট জেলাগুলোতে বিক্রয় কার্যক্রম ২৬ জুন হতে শুরু হবে। বন্যার কারণে সিলেট বিভাগের জেলাগুলোর বিক্রয় কার্যক্রম আপাতত: স্থগিত থাকবে। পরিস্থিতি বিবেচনায় বিক্রয়ের তারিখ পরবর্তীতে জানানো হবে। এই বিক্রয় কার্যক্রম ফ্যামিলি কার্ডের মাধ্যমে ডিলারের দোকান/ নির্ধারিত স্থায়ী স্থাপনা হতে পরিচালনা করা হবে।  

একজন ক্রেতা দিনে ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ এক কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জুন ২২, ২০২২
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa