ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিদেশে আম রপ্তানির জন্য কার্গো প্লেন কিনবে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, জুন ১৯, ২০২২
বিদেশে আম রপ্তানির জন্য কার্গো প্লেন কিনবে সরকার

চাঁপাইনবাবগঞ্জ: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, বাংলাদেশে উৎপাদিত আম বিদেশে রাপ্তানির জন্য দুটি কার্গো প্লেন কিনবে সরকার।  

এরই মধ্যে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নির্দেশনা দিয়েছেন।

আম ছাড়াও ওই কার্গো প্লেনে শাক-সবজি বিদেশে পরিবহন করা যাবে বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

রোববার (১৯ জুন) দুপুরে শিবগঞ্জ উপজেলার কানসাটে বঙ্গবন্ধু লাইভ ম্যাংগো মিউজিয়ামে আম উৎসবের আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জের সব জায়গায় শুধু আমের গাছ আর গাছ। বিশ্বের কাছে এ উদ্যোগ তুলে ধরতে হবে। এ জেলার আম খুব মিষ্টি। দেশজুড়ে এ জেলার আম প্রশংসিত। এ জেলায় পর্যটকরা আম খেতে আর ঘুরতে এলে যেন হয়রানির শিকার না হন, সেজন্য সরকার ট্যুরিস্ট পুলিশের ব্যবস্থা করেছে।  

রাজশাহীতে অত্যাধুনিক এয়ারপোর্ট নির্মাণ করা হচ্ছে, যাতে করে নিরাপদভাবে প্লেন আকাশপথে ওঠানামা করতে পারে, যোগ করেন তিনি।  

সোনামজজিদ, তোহাখানা, দারাসবাড়ি এলাকার সড়ক ও ট্যুরিস্ট পুলিশের বিষয়ে মাহবুব বলেন, স্থানীয় সংসদ সদস্য চাঁপাইনবাবগঞ্জ-সোনামজজিদ সড়কটি প্রস্তুত করতে বলেছেন। এরই মধ্যে যাচাই বাছাইয়ের কাজ শুরু হয়েছে। পর্যটকরা এ এলাকায় এলে, তাদের নিরাপত্তা দিচ্ছে পুলিশ।

রেল যোগাযোগ ব্যবস্থা নিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর রেলমন্ত্রীর সঙ্গে কথা বলে পর্যটকদের যাতাযাতের জন্য একটি ট্রেনের দাবি জানাব।  

পদ্মা সেতু নিয়ে প্রতিমন্ত্রী মাহবুব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছেন। এ সেতু বিভিন্ন জেলার অর্থনীতিতে বিরাট অবদান রাখবে। এ সেতু বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবার প্রতীক। সরকার মেট্রোরেল নির্মাণ করেছে। যোগাযোগ ব্যবস্থাও আগের চেয়ে উন্নত হয়েছে।  

এ সময় উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, যুগ্ম সচিব তহমিনা ইয়াসমিন, চেয়ারম্যান আলি কদর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের, রাজশাহী বিভাগীয় কমিশনারের এনডিসি জিএসএম জাফরুল্লাহ, শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা প্রশাসক একেএম গালিভ খান, জেলা পুলিশ সুপরার এএইচএম আব্দুর রকিবসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জুন ১৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।