ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বসুন্ধরা এলপি গ্যাসের সঙ্গে অ্যাপারেলস ওয়েট প্রসেসিংয়ের চুক্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জুন ১৪, ২০২২
বসুন্ধরা এলপি গ্যাসের সঙ্গে অ্যাপারেলস ওয়েট প্রসেসিংয়ের চুক্তি বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে অ্যাপারেলস ওয়েট প্রসেসিং লিমিটেড | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: দেশের এক নম্বর এলপি গ্যাস ব্র্যান্ড বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে অ্যাপারেলস ওয়েট প্রসেসিং লিমিটেড।

মঙ্গলবার (১৪ জুন) সকাল ১১টায় বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার-২ এর  কনফারেন্স রুমে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের পক্ষ থেকে উপস্থিত ছিলেন—মাহবুব আলম (চিফ ফিনান্সিয়াল অফিসার), এম এম জসীম উদ্দিন (সিওও, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং, সেক্টর-এ, বসুন্ধরা গ্রুপ), সাদ তানভীর (হেড অব এইচআর), প্রকৌশলী জাকারিয়া জালাল (হেড অব ডিভিশন, সেলস), সরোয়ার হোসেন সোহাগ (জিএম, সাপ্লাই চেইন ডিভিশন), মুশফিকুর রহমান (সেক্রেটারি টু ভাইস চেয়ারম্যান)।

অ্যাপারেলস ওয়েট প্রসেসিং লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন—মো. জিল্লুর রহমান মৃধা (গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর), তাসলিম আহমেদ (সিইও), অমিত কান্তি (ডিরেক্টর), মুজিবুল ইসলাম (কোম্পানি সেক্রেটারি), প্রকৌশলী মো. কাওসার রহমান (হেড অব ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট)।



চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বসুন্ধরা এলপি গ্যাসের হেড অব সেলস জাকারিয়া জালাল বলেন, এই বিনিয়োগ বসুন্ধরা এলপি গ্যাসের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে। আমরা মার্কেটে এক নম্বর কোম্পানি হওয়ার পরও বৈচিত্র্যপূর্ণ বিনিয়োগে বিশ্বাসী এবং নতুন নতুন ক্ষেত্র তৈরিতে বিশ্বাসী। সেই চিন্তা থেকে এবং ২০৩০ সালের মধ্যেই যে এসডিজি আমাদের অর্জন করতে হবে, সেই এসডিজির ১১ নম্বর গোলে শহর ও মানব বসতিকে অন্তর্ভুক্তিমূলক, নিরাপদ, স্থিতিস্থাপক এবং টেকসই করার যে কথা বলা আছে, তা বাস্তবায়নের প্রথম পদক্ষেপে আমরা পা বাড়ালাম। রফতানিমুখী শিল্পে নিরবচ্ছিন্ন জ্বালানি সরবরাহ একটি অত্যাবশ্যকীয় বিষয়। অ্যাপারেল শিল্পে আমরা এই প্রথম এলপি গ্যাস সরবরাহ করতে যাচ্ছি। এছাড়াও আমরা সিরামিক এবং বয়লার নির্ভর শিল্পে গ্যাস সরবরাহ করেছি এবং করছি।

এম এম জসীম উদ্দিন বলেন, রফতানি যোগ্য শিল্পে নিরবচ্ছিন্ন জ্বালানি সরবরাহ একটি উল্ল্যেখযোগ্য অংশ। বসুন্ধরা এলপি গ্যাসের বর্তমানে যে সরবরাহ ব্যবস্থা তা বিশ্বে সমাদৃত। প্রাকৃতিক বিপর্যয় ছাড়া একমাত্র আমরাই পারি নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করতে। আমরা অ্যাপারেলস ওয়েট প্রসেসিং লিমিটেডের উদ্যোগকে স্বাগত জানাই এবং সেই সাথে অন্যান্য শিল্প প্রতিষ্ঠানকেও আহ্বান জানাই এলপি গ্যাস গ্রহণ করে শিল্পপ্রতিষ্ঠানে নিরবচ্ছিন্ন কার্যক্রম নিশ্চিত করতে।

অ্যাপারেলস ওয়েট প্রসেসিং লিমিটেড কর্তৃপক্ষের বিবৃতিতে বলা হয়, আজকের বড় বড় অবকাঠামোগুলোই কোথাও না কোথাও আমাদের সবুজ পরিবেশকে ক্ষতিগ্রস্ত করে থাকে। তাই এমন কিছু উপায় নিয়ে আমাদের ভাবতে হবে যেখানে পরিবেশবান্ধব উপায়ে এই খাতের উন্নয়ন সম্ভব হয়। পরিবেশবান্ধব ব্যবস্থায় যে অ্যাপারেলস ফ্যাক্টরি কার্যক্রম চালানো যায়, তা বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডকে সঙ্গে নিয়ে আমরা দেশে প্রথমবারের মতো শুরু করে দেখতে চাই। বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের কাছে আমাদের কৃতজ্ঞজ্ঞতা এবং আন্তরিক ধন্যবাদ রেডিমেড গার্মেন্ট উৎপাদন ফ্যাক্টরিতে আমাদের কারিগরি কাজে পাশে থাকার জন্য এবং নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহে প্রতিশ্রুতিবদ্ধ থাকার জন্য।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।