ঢাকা, রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

পুঁজিবাজারে বিনিয়োগকারীর স্বার্থরক্ষায় সজাগ দৃষ্টি রাখার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, মে ২৩, ২০২২
পুঁজিবাজারে বিনিয়োগকারীর স্বার্থরক্ষায় সজাগ দৃষ্টি রাখার নির্দেশ

ঢাকা: পুঁজিবাজারে ছোট-বড় কোনো বিনিয়োগকারীর স্বার্থ যাতে ক্ষুণ্ন না হয়, সেই বিষয়ে সজাগ দৃষ্টি রাখার নির্দেশনা দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

পুঁজিবাজারের স্বাভাবিক লেনদেন বজায় রাখা ও বিনিয়োগের উত্তম পরিবেশ সৃষ্টি এবং অর্থনৈতিক প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য কী ধরনের সহায়তা প্রয়োজন তা নিয়ে রোববার (২২ মে) রাতে সভা করেন অর্থমন্ত্রী।

এসময় মন্ত্রী সংশ্লিষ্টদের দিকনির্দেশনা দেন।

সভায় অর্থমন্ত্রী দেশের পুঁজিবাজারে ছোট-বড় কোন বিনিয়োগকারীর স্বার্থই যাতে ক্ষুণ্ন না হয় সে বিষয়ে সজাগ দৃষ্টি রাখার উপর গুরুত্বারোপ করেন এবং একই সঙ্গে দেশের অর্থনীতির বিভিন্ন খাতসমূহে জোরালো অবস্থা ফিরিয়ে আনতে অতিসত্ত্বর কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের কিছু দিক-নির্দেশনা দেন।

সভায় কোভিড-১৯ এর অভিঘাত থেকে অর্থনৈতিক পুনরুদ্ধার প্রক্রিয়া চলমান থাকা অবস্থায় নতুনভাবে রাশিয়া-ইউক্রেন যুদ্ধাবস্থা চলার কারণে সারা বিশ্বে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিসহ অর্থনৈতিক মন্দা পরিলক্ষিত হচ্ছে। এর বিরূপ প্রভাব দেশের পুঁজিবাজারসহ অর্থনীতির কোন খাতে না পরতে পারে সে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

সভায় অংশ নেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, সিনিয়র অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, মে ২৩, ২০২২
জিসিজি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa