ঢাকা, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ জুলাই ২০২২, ০১ জিলহজ ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

দ্রব্যমূল্যে বৃদ্ধি, ব্যবসায়ীদের সতর্ক করলেন বাণিজ্য সচিব 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, মে ১৮, ২০২২
দ্রব্যমূল্যে বৃদ্ধি, ব্যবসায়ীদের সতর্ক করলেন বাণিজ্য সচিব 

ঢাকা: বিশ্বব্যাপী দ্রব্যমূল্য নিয়ে অস্থির পরিস্থিতি চলছে। তাই ব্যবসায়ী নেতাদের যার যার অবস্থান থেকে সর্বোচ্চ সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন বানিজ্য সচিব তপন কান্তি ঘোষ।

 

বুধবার (১৮ মে) দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সভাপতিত্বে অনুষ্ঠিত দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির ২য় সভার শুরুতে তিনি এ কথা বলেন।  

বাণিজ্য সচিব বলেন, বিশ্বব্যাপী দ্রব্যমূল্য অস্থির অবস্থা চলছে। অনেক পণ্যের ঘাটতিও রয়েছে, বাড়ছে দামও। তবে সেদিক থেকে বাংলাদেশ এখনো বেশ স্বস্তিতেই রয়েছে। দেশে যা হয়েছে সেটি কিছু ব্যবসায়ীর অপতৎপরতার কারণেই। যার দায় পুরো ব্যবসায়ী সমাজের ওপর পড়ছে। সরকার সেদিক থেকে সতর্ক রয়েছে। এখানে যা করার করছে। তবে শঙ্কা কাটেনি।  

তিনি বলেন, সামনে কোরবানির ঈদ। সেখানে পেঁয়াজ, আদা রসুন, ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখতে হবে। ভবিষ্যতে এসব পণ্য মজুদ করে কেউ যাতে সুযোগ নিতে না পারে সেজন্য যার যার জায়গা থেকে সতর্ক হওয়া প্রয়োজন।

সভায় দেশে অত্যাবশ্যকীয় বিভিন্ন নিত্যপণ্যের দাম, মজুদ সরবরাহ ও উৎপাদন পরিস্থিতির সার্বিক বিষয়ে পর্যালোচনা করে খাত সংশ্লিষ্ট ব্যবসায়ীদের করণীয় দিকনির্দেশনা দেবেন বাণিজ্য মন্ত্রণালয়।

বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত সভায় দ্রব্যমূল্যের সঙ্গে সম্পর্কিত সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ এবং গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ছাড়াও এফবিসিসিআইসহ খাতসংশ্লিষ্ট ব্যবসায়ী নেতারা উপস্থিত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, মে ১৮, ২০২২
জিসিজি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa