ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

ইডকলের রজতজয়ন্তী উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, মে ১৩, ২০২২
ইডকলের রজতজয়ন্তী উদযাপন

ঢাকা: রজতজয়ন্তী উদযাপন করলো সরকারি মালিকানাধীন আর্থিক প্রতিষ্ঠান ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (ইডকল)।

শুক্রবার (১৩ মে) রাত ৮টায় রাজধানীর লা মেরিডিয়ানে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে ইডকলের চেয়ারম্যান ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিন বলেন, বাংলাদেশের টেকসই উন্নয়নের জন্য বেসরকারি খাতের অংশগ্রহণ অপরিহার্য। ইডকল বেসরকারি খাতকে সম্পৃক্ত করে পাবলিক প্রাইভেট পার্টনারশিপের মাধ্যমে তার প্রকল্প ও কর্মসূচি বাস্তবায়ন করেছে, যার ফলে এই সফলতা এসেছে।

ইডকলের ভবিষ্যত কর্মপরিকল্পনা কথা জানিয়ে তিনি বলেন, প্রতিষ্ঠানটি আগামী ৫ বছরে তার ঋণ পোর্টফোলিও দ্বিগুণ করতে সক্ষম হবে। এছাড়াও দেশের বাইরে এর কার্যক্রম বিস্তৃত করা হবে আশাপ্রকাশ করেন তিনি।

ইডকলের নির্বাহী পরিচালক এবং সিইও আলমগীর মোরশেদ বলেন, ২৫ বছর আগে ছোট একটি টিম এবং ১ লাখ টাকা পরিশোধিত মূলধন নিয়ে ইডকলের যাত্রা শুরু হয়। বর্তমান ইডকলের ঋণ পোর্টফোলিও প্রায় ১ বিলিয়ন ডলার এবং পরিশোধিত মূলধন ৭৩৮ কোটি টাকায় দাঁড়িয়েছে।

ইডকলের এ পথচলায় সঙ্গে থাকার জন্য শেয়ারহোল্ডারদের ধন্যবাদ জানান প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অর্থবিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়া, বিদ্যুৎ সচিব হাবিবুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, মে ১৩, ২০২২
এনবি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa