ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

বিচ হ্যাচারির শেয়ার লেনদেন স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১০

ঢাকাঃ ‘অস্বাভাবিক’ মূল্যবৃদ্ধির কারণে বিচ হ্যাচারির শেয়ার লেনদেন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

কোম্পানির শেয়ারের মূল্যবৃদ্ধির কারণ অনুসন্ধানের জন্য তদন্ত কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত স্থগিতাদেশ বহাল থাকবে বলে ডিএসই সূত্রে জানা গেছে।



বাজার বিশ্লেষণে দেখা গেছে, গত প্রায় এক মাস ধরে পুঁজিবাজারে বিচ হ্যাচারির শেয়ারের দর অস্বাভাবিক গতিতে বেড়েছে। এরই মধ্যে ৩ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বরের মধ্যে ৪ কার্যদিবেসে কোম্পানিটির শেয়ারের দরবৃদ্ধি হয়েছে ২৭ শতাংশের বেশি।

গত ৩০ আগস্ট ও  ডিএসই’র অনুসন্ধানের  জবাবে কোম্পানি জানিয়েছে, তাদের কাছে শেয়ারের দরে প্রভাব ফেলার মতো অপ্রকাশিত কোনো তথ্য নেই। কোনো রকম মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই দরবৃদ্ধিকে অস্বাভাবিক বলেই মনে করছে ডিএসই কর্তৃপ।

এ কারণে কোম্পানিটির শেয়ারের দরবৃদ্ধির কারণ তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে ডিএসই। পাশাপাশি মঙ্গলবার দিনের শুরু থেকে কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত রাখা হয়েছে।


বাংলাদেশ সময়ঃ ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa