ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

ইস্টার্ন ব্যাংকের কর্পোরেট ভিসা কার্ড চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১০
ইস্টার্ন ব্যাংকের কর্পোরেট ভিসা কার্ড চালু

ঢাকা: কর্পোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীদের জন্য ইস্টার্ণ ব্যাংক লি. চালু করছে কর্পোরেট ভিসা কার্ড।   ব্যাংকটির দাবি গ্রাহকদের সেবায় বাংলাদেশে প্রথমবারের  মতো তারাই এই কার্ড চালু করতে  যাচ্ছে।



এই কার্ডের মাধ্যমে কোন কর্পোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা  তাদের ‘ব্যবসায়িক’ ভ্রমণ, আপ্যায়ন এবং অন্যান্য নৈমিত্তিক খরচাদি মেটাতে পারবেন। ফলে গ্রাহকদের ব্যক্তিগত খরচ ও কোম্পানির কোনো কাজের জন্য খরচের আলাদা কার্ড লাগবেনা।

এছাড়াও এ কার্ডের মাধ্যমে বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশের ১০ লক্ষাধিক ভিসা এটিএম, রেস্টুরেন্ট, শপ ও হোটেলে এই কার্ড ব্যবহার করা যাবে।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত প্রেস কনফারেন্সে ইস্টার্ণ ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা উফতেখার সাংবাদিকদের এ তথ্য জানান।

এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ডিএমডি মামুন মাহমুদ শাহ, হেড অব কার্ডস নাজিম আনোয়ার চৌধুরী, হেড অব মার্কেটিং জিয়াউল করিম,  হেড অব কার্ড অপারেশন্স মো. সাইফুজ্জামান প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, যে কোনো নিবন্ধিত প্রতিষ্ঠান ইস্টার্ণ ব্যাংকে আবেদন ও অনুমোদন সাপেক্ষে তাদের কর্মকর্তা কর্মচারিদের জন্য নির্দিষ্ট পরিমান অংকের কার্ড ইস্যু করতে পারবেন।

ব্যবসায়িক খরচ মেটানোর জন্য তখন আর প্রতিষ্ঠানগুলোর ক্যাশ এ্যাডভান্স, অ্যাপ্রুভাল, বিল সেটেলমেন্ট ইত্যাদি দাপ্তরিক কাজে সময় নষ্ট হবে না, খরচও কমবে।

মাস শেষে প্রতিষ্ঠান তাদের সবগুলো কার্ডের বিল একসঙ্গে অথবা আংশিকভাবে পরিশোধ করতে পারবেন। এক্ষেত্রে মাসিক স্থিতির ওপর ২.১৭ হারে ইন্টারেস্ট চার্জ হবে।  
 
এ সম্পর্কে www.visaplatinum.com এ বিস্তারিত জানা যাবে।

বাংলাদেশ সময় ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa