ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল কাস্টমসে ইন্টারনেটের সমস্যা, পণ্য খালাস ব্যাহত

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
বেনাপোল কাস্টমসে ইন্টারনেটের সমস্যা, পণ্য খালাস ব্যাহত

বেনাপোল (যশোর): দেশের বৃহত্তর স্থলবন্দর বেনাপোল কাস্টমস হাউজে চারদিন ধরে ইন্টারনেট সংযোগ নেই বললেই চলে। ফলে বন্দর থেকে সময় মতো পণ্য খালাস নিতে পারছেন না ব্যবসায়ীরা।

এতে করে লোকসান গুণতে হচ্ছে ব্যবসায়ীদের।  

রোববার (১৩ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের ব্যাংক বিষয়ক সম্পাদক হায়দার আলী।  

এসময় তিনি জানান, গত বুধবার (৯ মার্চ) সকাল থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত বেনাপোল কাস্টমসের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন ছিল। বৃহস্পতিবার (১০ মার্চ) সারাদিনে ৩০ মিনিটের জন্য ইন্টারনেট সংযোগ দেওয়া হলেও পরে এ কাস্টমস হাউজে আবার ইন্টারনেট সংযোগ বিছিন্ন হয়ে যায়। শনিবার (১২ মার্চ) সকাল থেকে আবার ইন্টারনেট সংযোগ বিছিন্ন হয়ে যায়। এতে করে কাস্টমসে এন্ট্রি শাখায় প্রায় ১৫০০ ফাইল পড়ে আছে। ফলে ব্যবসায়ীরা ঠিক সময় মতো নিতে পারছেন না পণ্য খালাস। ফলে ব্যবসায়ীদের লোকসানে পড়তে হচ্ছে।  

বেনাপোল কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার আব্দুর রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান, গত বুধবার (৯ মার্চ) থেকে ইন্টারনেট (সার্ভার) সংযোগের সমস্যা দেখা দিয়েছে। যা এনবিআর নিয়ন্ত্রণ করে থাকে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। আশা করা যায়, দ্রুত সমস্যা সমাধান হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।