ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘আমদানিকৃত পণ্যের ট্যাক্স প্রত্যাহার করা হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
‘আমদানিকৃত পণ্যের ট্যাক্স প্রত্যাহার করা হবে’ তাজুল ইসলাম এমপি

কুমিল্লা: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণ হিসেবে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, বিশ্ব বাজারে সব পণ্যের মূল্য বৃদ্ধি পেয়েছে। করোনা মহামারি এবং রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের প্রভাব পড়েছে বিশ্ব বাজারে।

যার ফলশ্রুতিতে বাংলাদেশেও পণ্যের মূল্য কিছুটা বৃদ্ধি পেয়েছে।

মন্ত্রী আরও বলেন, জনগণের সুবিধার্থে পর্যায়ক্রমে তেল, ডাল ও চালসহ আমদানিকৃত নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের ওপর অর্পিত ট্যাক্স প্রত্যাহার করা হবে।

শুক্রবার (১১ মার্চ) বাংলাদেশের স্বাধীনতা ও বিজয়ের ৫০ বছর পূর্তিতে কুমিল্লায় বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরাম (বিওয়াইসিএফ) এক্স ক্যাডেট ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

এ সময় তিনি বলেন, দেশের উন্নয়নের সঙ্গে মানুষের ক্রয় ক্ষমতা বৃদ্ধি পেয়েছে, মাথাপিছু আয়ের পরিমাণও বেড়েছে। সে হিসেবে পণ্যের চাহিদাও বেড়েছে। তাই মূল্যের ওপর প্রভাব পড়েছে। এটা নিরসনের সরকার কাজ করছে।

প্রস্তাবিত কুমিল্লা শেখ রাসেল ক্রীড়া পল্লীতে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন- কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবু তাহের, পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।

বিওয়াইসিএফের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শাহ মজিবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে দেশের ৪২টি জেলা থেকে আগত ৪০০ জন ক্যাডেট দুই দিনব্যাপী এই ক্যাম্পেইনে থাকবেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।