ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৩০৪ কোটি টাকার জালিয়াতি ঠেকাল সোনালী ব্যাংক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
৩০৪ কোটি টাকার জালিয়াতি ঠেকাল সোনালী ব্যাংক

ঢাকা: সোনালী ব্যাংকের দিলকুশা করপোরেট শাখার কর্মকর্তাদের বুদ্ধিমত্তায় ৩০৪ কোটি টাকার সাতটি চেক জালিয়াতির প্রতারণা থেকে রক্ষা পেল ব্যাংকটি। এ জালিয়াতির সঙ্গে জড়িত আজারুর রহমান ফারুক নামের এক ব্যক্তিকে বুধবার (০৯ মার্চ) বিকেলে থানায় সোপর্দ করা হয়েছে।

সোনালী ব্যাংক জানায়, মৎস্য অধিদপ্তরের দারিদ্র্য বিমোচন সমন্বিত মৎস্য চাষ প্রকল্পের নামে সাড়ে ৩৭ কোটি টাকার একটি চেক সোনালী ব্যাংকের দিলকুশা করপোরেট শাখায় নগদায়ন করার জন্য জমা দেওয়া হয়। তবে যাচাই-বাছাই করে শাখা নিশ্চিত হয় যে চেকটি জাল-জালিয়াতির মাধ্যমে তৈরি করা হয়েছে।

এছাড়া তাৎক্ষণিকভাবে মৎস্য অধিদপ্তরে যোগাযোগ করা হলে তারা জানায়, অধিদপ্তর এ বিষয়ে কোনো চেক ইস্যু করেনি এবং প্রকল্পটি বর্তমানে বন্ধ রয়েছে। ফলে বিষয়টি স্পষ্ট হয় যে এটা জালিয়াতি। পরে জাল চেক বহনকারী আজারুর রহমান ফারুককে মতিঝিল থানায় সোপর্দ করা হয়। পুলিশ ফারুকের দেহ তল্লাশি করে আরও ২৬৬ কোটি ৫০ লাখ টাকার ছয়টি জাল চেক উদ্ধার করে। এ বিষয়ে শাখাপ্রধান ডেপুটি জেনারেল ম্যানেজার মো. ওহিদুজ্জামান মতিঝিল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।