ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘অপ্রতিরোধ্য পথচলা’ স্লোগান নিয়ে আড়ং ডেইরি সেলস কনফারেন্স

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, মার্চ ২, ২০২২
‘অপ্রতিরোধ্য পথচলা’ স্লোগান নিয়ে আড়ং ডেইরি সেলস কনফারেন্স ‘অপ্রতিরোধ্য পথচলা’ স্লোগান নিয়ে আড়ং ডেইরি সেলস কনফারেন্স

ঢাকা: ‘অপ্রতিরোধ্য পথচলা’ স্লোগান নিয়ে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ‘আড়ং ডেইরি সেলস কনফারেন্স ২০২২’।

বুধবার (০২ মার্চ) বসুন্ধরা কনভেনশন সেন্টারে এই সেলস কনফারেন্স অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটির আয়োজন করে ব্র্যাক ডেইরি এন্ড ফুড প্রজেক্ট।

এ সময় ব্র্যাক ডেইরি এন্ড ফুড প্রজেক্টের সিনিয়র ডিরেক্টর মোহাম্মদ আনিসুর রহমান বলেন, আমাদের দেশে ছোট বড় সব শিল্পই গুরুত্বপূর্ণ। কোনটাই ছোট নয়। তবে বাংলাদেশের ডেইরি শিল্প গ্রামীণ অর্থনীতিকে এগিয়ে নিচ্ছে। এর মাধ্যমে একটি পরিবারে আয়ের সঙ্গে সঙ্গে জীবনযাত্রার মানও বাড়ছে। খামার ধীরে ধীরে বড় হচ্ছে এবং এর মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে।

তিনি বলেন, আড়ং ডেইরি ১৯৯৮ সালে যাত্রা শুরু হলেও ২৪ বছরে আমরা প্রসেসিং শিল্পে অবস্থান করে নিয়েছি। তবে আমাদের এই অগ্রযাত্রায় আপনাদের ভূমিকা বেশি। আপনাদের সাহসের কারণে ম্যানেজমেন্ট এই সেক্টরে বিনিয়োগ করেছে। গত দুই বছর পেন্ডামিকের মধ্যে আপনারা কাজ করে গেছেন এই জন্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

তিনি আরো বলেন, সেলসটাকে পেশা হিসেবে নেন। অনেকে অল্প সময়ের জন্য নিতে চান। আমি চাইবো এটাকে লং টাইমের জন্য পেশা হিসেবে নেন। এই অভিজ্ঞতা কাজে লাগবে, যখনই পেশা হিসেবে নিবেন তখনই দীর্ঘ মেয়াদী পরিকল্পনাটা কাজে লাগবে এবং ভবিষ্যতে উন্নতি হবে।

আনিসুর রহমান বলেন, চুক্তিবদ্ধ খামার থেকে সরাসরি সংগৃহীত দুধ প্রক্রিয়াজাত করে বিএসটিআই এবং অন্যান্য মান নিয়ন্ত্রক সংস্থার প্রত্যক্ষ তত্ত্বাবধানে কঠোর মান নিয়ন্ত্রণের মাধ্যমে উৎপাদিত হয় আড়ং ডেইরির সব পণ্য। দেশের প্রতিটি পরিবারের প্রতিদিনের পুষ্টি চাহিদা পূরণ করতে আমরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি। ইতিমধ্যেই দেশের মানুষ আড়ং ডেইরি পণ্যের প্রতি তাদের আস্থাশীলতা প্রমাণ করেছেন। তাতে আমাদের দায়বদ্ধতা আরো বেড়েছে।

তিনি আরো বলেন, উত্তরবঙ্গে আড়ং ডেইরি আরেকটি কারখানা তৈরি করার কাজ হাতে নিয়েছি। খুব শীঘ্রই এটি কাজ শুরু হবে বলেও তিনি উল্লেখ করেন।  

কনফারেন্সে উপস্থিত ছিলেন ব্র্যাক ডেইরি এন্ড ফুড প্রজেক্টের সিনিয়র ডিরেক্টর মোহাম্মদ আনিসুর রহমান, জিএম অপারেশন জয়দীপ সান্ত্রা, এজিএম (সেলস) মেহেদী হাসানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দিনব্যাপী ব্যবসায়িক আলোচনা, প্রশ্ন-উত্তর পর্ব, মধ্যাহ্নভোজ, পারফরমেন্স এ্যাওয়ার্ড, র‍্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় আড়ং ডেইরি সেলস কনফারেন্স ২০২২।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, মার্চ ২, ২০২২
এসএমএকে/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।