ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইউনিয়নে নেটওয়ার্ক অবকাঠামো নির্মাণে ব্যয় বাড়ল ৭৬ কোটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
ইউনিয়নে নেটওয়ার্ক অবকাঠামো নির্মাণে ব্যয় বাড়ল ৭৬ কোটি

ঢাকা: বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ইউনিয়ন নেটওয়ার্ক অবকাঠামো নির্মাণকাজের ব্যয় বাড়িয়েছে সরকার। ২৬ হাজার ইউনিয়নে নেটওয়ার্ক অবকাঠামো নির্মাণে ব্যয় বেড়েছে ৭৫ কোটি ৮০ লাখ ৭১ হাজার ৬২৩ টাকা।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

সভা শেষে অর্থমন্ত্রী বলেন, অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য দুটি এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য নয়টি প্রস্তাব উত্থাপন করা হয়েছে। এর মধ্যে ক্রয় কমিটি মোট সাতটি প্রস্তাবের অনুমোদন দিয়েছে। অনুমোদিত সাতটি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ দুই হাজার ৩৪১ কোটি ৫৮ লাখ ৮৫ হাজার ১৩২ টাকা। মোট অর্থায়নের মধ্যে জিওবি থেকে ব্যয় হবে এক হাজার ৯৩৯ কোটি ৮০ লাখ ১৬ হাজার ৬৭৪ টাকা এবং জাইকা ঋণ ৪০১ কোটি ৭৮ লাখ ৬৮ হাজার ৪৫৮ টাকা।

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগে সচিব (সমন্বয় ও সংস্কার) সামসুল আরেফিন সাংবাদিকদের জানান, সভায় তথ্য ও যোগাযোগ প্রযু্ক্তি বিভাগের অধীনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের এক হাজার ২৯৩টি ইউনিয়নে নেটওয়ার্ক অবকাঠামো নির্মাণকাজ ক্রয়ে ভেরিয়েশন বাবদ অতিরিক্ত ৪২ কোটি ৮৩ লাখ ৯২ হাজার ৪৫০ টাকা ব্যয় বৃদ্ধির ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া এক হাজার ৩০৭টি ইউনিয়নে নেটওয়ার্ক অবকাঠামো নির্মাণকাজ ক্রয়ে ভেরিয়েশন বাবদ অতিরিক্ত ৩২ কোটি ৯৬ লাখ ৭৯ হাজার ১৭৩ টাকা ব্যয় বৃদ্ধির ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
জিসিজি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।