ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

অর্ধেক জনবলে আর্থিক প্রতিষ্ঠানও চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
অর্ধেক জনবলে আর্থিক প্রতিষ্ঠানও চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত ...

ঢাকা: করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯-এর বিস্তার রোধকল্পে সরকার আরোপিত বিধিনিষেধের মধ্যে আর্থিক প্রতিষ্ঠানের কার্যক্রমও অর্ধেক জনবল নিয়ে পরিচালনা করতে হবে।

রোববার (৬ ফেব্রুয়ারি) এ বিষয়ে একটি সার্কুলার জারী করে দেশে কার্যরত সকল আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

এতে বলা হয়েছে, করোনা ভাইরাসজনিত রোগের (কোভিড-১৯) নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব ও বাংলাদেশে এ রোগের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আর্থিক প্রতিষ্ঠানসমূহের কার্যক্রম ২১ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবল দিয়ে পরিচালনা করতে হবে। স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক রোস্টারিংয়ের মাধ্যমে অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে। তবে আবশ্যকীয় ব্যাংকিং সেবা অব্যাহত রাখার নিমিত্তে প্রয়োজনের নিরিখে স্বীয় বিবেচনায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সিদ্ধান্ত নিতে পারবে।

সার্কুলারে বলা হয়েছে, অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাপ্তরিক কার্যক্রম ভার্চুয়ালি সম্পন্ন করবেন। ব্যাংকে আগত সেবাগ্রহীতাদের আবশ্যিক ভাবে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশাবলী কঠোরভাবে পরিপালন করতে হবে।

২০২০সালের মার্চে করোনা ভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে বেশ কয়েক দফায় বাংলাদেশ ব্যাংক ব্যাংকিং কার্যক্রম পরিচালনার বিষয়ে বিভিন্ন বিধিনিষেধ আরোপ ও নির্দেশনা দিয়েছে।

এর আগে ২৪ জানুয়ারি এক সার্কুলারে বাংলাদেশ ব্যাংক ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবল নিয়ে আর্থিক কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছিল।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
এসই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।