ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্যমেলায় বিকাশে কেনাকাটায় ব্যাপক সাড়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
বাণিজ্যমেলায় বিকাশে কেনাকাটায় ব্যাপক সাড়া বাণিজ্যমেলা।

ঢাকা: প্রথমবারের মতো পূর্বাচলে স্থায়ী কমপ্লেক্সে আয়োজিত মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় ২ লাখ ৬৬ হাজার দর্শনার্থী বিকাশ পেমেন্টে প্রবেশ টিকেট কিনেছেন। ৭০ হাজার দর্শনার্থী বিকাশে বিআরটিসি বাসের টিকেট কিনে বাণিজ্য মেলায় আসা যাওয়া করেছেন, বিকাশ পেমেন্টে মোটরসাইকেল পার্কিং করেছেন প্রায় ১১ হাজার দর্শনার্থী।

এছাড়াও মেলায় বিভিন্ন স্টলে পণ্য ও সেবা কিনে বিকাশে পেমেন্ট করে ৫ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক ‍উপভোগ করেছেন অসংখ্য দর্শনার্থী।

প্রতিবারের মত এবারও মেলা প্রাঙ্গণে যেকোনো প্রাপ্তবয়স্ক নাগরিকের জন্য জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্ট অথবা ড্রাইভিং লাইসেন্স এবং একটি পাসপোর্ট সাইজ ছবি নিয়ে বিকাশ বুথে এসে বিনামূল্যে বিকাশ অ্যাকাউন্ট খোলার সুযোগ ছিল। এছাড়াও এবারের মেলায় বিকাশ বুথে এসে যেকোনো ধরনের গ্রাহক সেবা নেয়াসহ মেলা প্রাঙ্গণে ক্যাশ ইন ও ক্যাশ আউট সেবার ব্যবস্থা করেছিল বিকাশ। মেলার দর্শনার্থীদের জন্য খোলা পরিবেশে নান্দনিক বসার ব্যবস্থাও করেছিল বিকাশ।

এ প্রসঙ্গে বিকাশের চিফ মার্কেটিং অফিসার মীর নওবত আলী বলেন, মোবাইল আর্থিক সেবায় বদলে যাচ্ছে মানুষের দৈনন্দিন আর্থিক লেনদেনের অভ্যাস, অভ্যস্ততা বাড়ছে ক্যাশবিহীন লেনদেনে। তারই প্রতিফলন দেখা গেলো এবারের বাণিজ্য মেলায়। মেলায় আসা-যাওয়ার বাসের টিকেট, প্রবেশ টিকেট, মোটরসাইকেল পার্কিং ফি এবং বিভিন্ন পণ্য কিনে মূল্য পরিশোধ - সব কিছুতেই গ্রাহকের আগ্রহ ছিল বিকাশে লেনদেনে। আগামীতে মেলায় বিকাশ সেবার পরিসর আরো বাড়াতে উদ্যোগ নিবো।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এসই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।