ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ই-কুরিয়ার ও অ্যারামেক্সের মধ্যে চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
ই-কুরিয়ার ও অ্যারামেক্সের মধ্যে চুক্তি ই-কুরিয়ার ও অ্যারামেক্সের মধ্যে চুক্তি।

ঢাকা: ই-কুরিয়ার চুক্তিবদ্ধ হলো দুবাই ভিত্তিক লজিস্টিক এবং কুরিয়ার সার্ভিস ভিত্তিক প্রতিষ্ঠান অ্যারামেক্সের সঙ্গে।

এখন বাংলাদেশের যেকোনো জায়গা থেকেই ঘরে বসে পণ্য, অফিসিয়াল পার্সেল, ডকুমেন্টস পাঠানো যাবে অ্যারামেক্স সেবার আওতাভুক্ত বিশ্বের ৭০টি গ্লোবাল হাবে।

দেশে প্রথম এই ধরনের সেবা নিয়ে এলো ই-কুরিয়ার।

৪০ বছর ধরে অ্যারামেক্স ব্যক্তি এবং প্রতিষ্ঠান পর্যায়ে লজিস্টিক সাপোর্ট, প্যাকেজ ফরোয়ার্ডিং, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, ডেলিভারি সার্ভিসসহ অন্যান্য সুবিধা দিয়ে আসছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডটলাইনস বাংলাদেশের প্রেসিডেন্ট মাহবুবুল মতিন, ডিরেক্টর হাসান মেহেদি, ডেপুটি ডিরেক্টর মোহাম্মদ নাঈম আখতার, হেড অফ মার্কেটিং ডিজিএম মুনতাসীর আহমেদ এবং ই-কুরিয়ারের সিইও বিপ্লব ঘোষ রাহুল। অনুষ্ঠানে অ্যারামেক্সের পক্ষে উপস্থিত ছিলেন এক্সপো গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মাহবুবুল আনাম, অ্যারামেক্সের কান্ট্রি ম্যানেজার মাহতাব পারভেজ এবং সিনিয়র ম্যানেজার মোহাম্মদ ইসমাইল।

এক্সপো গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মাহবুবুল আনাম বলেন, ব্যবসার দিক থেকে বাংলাদেশ আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি জায়গা। এখন থেকে বাংলাদেশের মানুষ পৃথিবীর ৭০টি দেশে নিজেদের পার্সেল এবং ডকুমেন্টস পাঠাতে পারবেন।

ডটলাইনস বাংলাদেশের প্রেসিডেন্ট মাহবুবুল মতিন বলেন, অ্যারামেক্সের মাধ্যমে বাংলাদেশের ব্যবসায়ীরা নতুন নতুন পণ্য তাঁদের ভোক্তাদের কাছে নিয়ে আসতে পারবেন। তাঁদের নেটওয়ার্ক আরও অনেক বেশি বিস্তৃত হবে। আমরা সবসময়ই চেয়েছি মানুষকে সেবা দিয়ে যেতে।

ই-কুরিয়ারের সিইও বিপ্লব ঘোষ রাহুল বলেন, ই-কুরিয়ার প্রায় ৭.৫ মিলিয়ন ডেলিভারি দেশীয় পর্যায়ে সাফল্যের সঙ্গে দিয়েছে। অ্যারামেক্সের সঙ্গে চুক্তির ফলে আরো ৮০ লাখ প্রবাসী ই-কুরিয়ারের সেবার আওতায় আসবেন।

সহযোগিতার অংশ হিসাবে, অ্যারামেক্স বাংলাদেশে আন্তর্জাতিক রপ্তানি ও আমদানি পরিষেবার উপর গুরুত্বারোপ করবে এবং ই-কুরিয়ার ছাড়াও অ্যারামেক্সের আন্তর্জাতিক পণ্য ও পরিষেবাগুলি বাংলাদেশের বাজারে বিক্রি করবে এবং সারা বাংলাদেশে পিক-আপ এবং ডেলিভারি পরিষেবা দিবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।