ঢাকা, বুধবার, ১১ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

রাজধানীতে এফবিসিসিআই’র কম্বল বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
রাজধানীতে এফবিসিসিআই’র কম্বল বিতরণ

ঢাকা: নিম্ন আয়ের মানুষদের শীতের দুর্ভোগ কমাতে রাজধানীতে কম্বল বিতরণ করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।  

শনিবার (১৫ জানুয়ারি) পুরান ঢাকার ইসলামবাগ ঈদগাহ মাঠ ও তেজগাঁর ঢাকা পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের খেলার মাঠে শীতার্ত মানুষদের মধ্যে কম্বল বিতরণ করেন এফবিসিসিআই’র সভাপতি মো. জসিম উদ্দিন।

 

এফবিসিসিআই সভাপতি বলেন, দেশে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ উন্নয়নের পাশাপাশি দেশের মানুষের পাশে থাকতে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করছে এফবিসিসিআই। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনটির এমন কার্যক্রম সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ভোগান্তি দূর করতে অন্যান্য সংগঠন ও ব্যবসায়ীদের উদ্যোগী হতে আগ্রহী করে তুলবে।

কম্বল বিতরণ অনুষ্ঠানে জসিম উদ্দিন বলেন, দেশে আবারও করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। মহামারি প্রতিরোধে সবাইকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালনের আহ্বান জানান তিনি।  

এফবিসিসিআই সভাপতি বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধ না মানলে সংক্রমণ ঠেকাতে সরকার আবারও লকডাউনের সিদ্ধান্ত নিতে পারে। যা সবার জন্য ক্ষতিকর হবে। বিশেষ করে নিম্ন আয়ের মানুষদের ভোগান্তি বাড়বে। ব্যবসা-বাণিজ্যের ঘুরে দাঁড়ানো ব্যাহত হবে। তাই সবার স্বার্থেই যথাযথভাবে স্বাস্থ্যবিধি পরিপালন জরুরি। মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে এফবিসিসিআই’র পক্ষ থেকে আবারও মাস্ক বিতরণ করা হবে।

কম্বল পেয়ে নিম্ন আয়ের মানুষরা স্বস্তি প্রকাশ করে বলেন, এফবিসিসিআই’র এ সহায়তা শীত মৌসুমের কষ্ট লাঘব করবে।  

রাজধানীতে কম্বল বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এফবিসিসিআই’র সহ-সভাপতি মো. আমিন হেলালী, মো. হাবীব উল্লাহ ডন, এম এ খান রাজ্জাক রাজ এবং পরিচালক বিজয় কুমার কেজরিওয়াল, হারুন অর রশীদ, আবু মোতালেব, মোহাম্মদ বজলুর রহমান ও এস এম জাহাঙ্গীর আলম মানিক।  

এছাড়া ইসলামবাগ ঈদগাহ মাঠে উপস্থিত ছিলেন- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৯ নম্বর ওয়ার্ড কমিশনার মো. জাহাঙ্গীর আলম বাবুল ও তেজগাঁওয়ে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট খেলার মাঠে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ড কমিশনার শফিউল্লাহ শফি।  

এর আগে গত ১১ জানুয়ারি এফবিসিসিআই’র উদ্যোগে দেশব্যাপী শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন। জেলা চেম্বারের সহায়তায় শীতবস্ত্র বিতরণ কার্যক্রম এখনো চলছে।  

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa