ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

দুই বাণিজ্য সংগঠনে প্রশাসক নিয়োগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
দুই বাণিজ্য সংগঠনে প্রশাসক নিয়োগ

ঢাকা: বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইমপোর্টার্স অ্যান্ড ডিলারস অ্যাসোসিয়েশন (বারভিডা) ও বাংলাদেশ অ্যাগ্রো প্রসেসরস অ্যাসোসিয়েশনে (বাপা) প্রশাসক নিয়োগ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। সুষ্ঠু নির্বাচন ও ভোটার তালিকার জটিলতা নিরসনে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে বাণিজ্য মন্ত্রণালয়।

এ বিষয়ে মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ গণমাধ্যমকে জানান, বাণিজ্য সংগঠন দুটিতেই ভোটার তালিকা নিয়ে জটিলতা ছিল। সেই জটিলতা নিরসন ও সুষ্ঠু নির্বাচনের জন্য সম্প্রতি প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে সংগঠন দুটিতে।

তিনি আরও জানান, বারভিডার প্রশাসক হিসেবে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব ছাদেক আহমেদ এবং বাপার প্রশাসক হিসেবে একই মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জিন্নাত রেহানাকে নিয়োগ দেওয়া হয়েছে।

জানা গেছে, বারভিডার বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে গত ৩১ ডিসেম্বর। এর আগের দিন অর্থাৎ ৩০ ডিসেম্বর নির্বাচন হওয়ার কথা অনিয়মের অভিযোগে আগের কমিটি আনোয়ার সাদাত নামে একজনকে সংগঠন থেকে বহিষ্কার করে। এরপর সদস্য পদ ফিরে পেতে এবং ভোটার হতে তিনি সম্প্রতি রিট করেন। এর প্রেক্ষিতে ছাদেক আহমেদকে প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে। তার নেতৃত্বে আগামী ছয় মাসের মধ্যে নতুন ভোটার তালিকা হবে। এরপর নিয়োগ হবে নতুন নির্বাচন কমিশন, যারা নির্বাচন আয়োজন করবে।

এদিকে বাপায় প্রশাসক বসানোর পেছনেও আছে নির্বাচন ও ভোটার হওয়া সংক্রান্ত জটিলতা। গত ২৯ ডিসেম্বর একটি নির্বাচন হয়। ১৭১ জন ভোটারের মধ্যে ভোট দেন ৯৮ জন, যদিও বাণিজ্য মন্ত্রণালয় প্রশাসক নিয়োগ দেয় এর আগের দিন ২৮ ডিসেম্বর।

উল্লেখ্য, নির্বাচন বাতিল করে ৬ জানুয়ারি নির্বাচন কমিশন চেয়ারম্যান আবু মোতালেবকে চিঠি দেয় বাণিজ্য মন্ত্রণালয়। এতে বলা হয়, প্রশাসক ছয় মাসের মধ্যে ভোটার তালিকা করে নির্বাচনের আয়োজন করবেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৪,২০২২
জিসিজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa