ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ক্যাপসিক্যামের কার্টনে আমদানি হলো থ্রি-পিস, সীসা! 

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
ক্যাপসিক্যামের কার্টনে আমদানি হলো থ্রি-পিস, সীসা! 

বেনাপোল (যশোর): বেনাপোল স্থলবন্দরে মিথ্যা ঘোষণায় আমদানিকৃত ক্যাপসিক্যামের (সবজি) কার্টনে তল্লাশি চালিয়ে বিপুল ভারতীয় শাড়ি থ্রি-পিস, সীসা (মাদক) ও ওষুধ জব্দ করেছে গোয়েন্দা সংস্থা। এসময় মিথ্যা ঘোষণায় আমদানির সঙ্গে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।

রোববার (২৬ ডিসেম্বর) বিকেলে বেনাপোল বন্দরের মধ্যে ৩১ নম্বর শেড থেকে অবৈধভাবে আনা এসব পণ্য ও মাদক জব্দ করা হয়।

জানা যায়, আমদানিকৃত ক্যাপসিক্যামের চালানটির মধ্যে মিথ্যা ঘোষণা দিয়ে এসব পণ্য আমদানি করেছে যশোরের 
সিয়াম এন্টারপ্রাইজ নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী যশোরের মুকুল নামে এক ব্যক্তি। এছাড়া এ পণ্যটি বেনাপোল বন্দর থেকে খালাস নিতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছে বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট স্বদেশ ইন্টারন্যাশনাল। যেটির সত্ত্বাধিকারী বেনাপোলের সোলায়মান নামে এক ব্যক্তি।

বেনাপোলে কর্মরত গোয়েন্দা সংস্থার সহকারী পরিচালক ফরহাদ হোসেন জানান, বেনাপোল বন্দরে ক্যাপসিকাম (সবজি জাতীয় খাদ্য) ঘোষণা দিয়ে একটি ভারতীয় ট্রাকে (নম্বর-WB- 11-C3789) করে শাড়ি, থ্রি-পিস ও মাদক পাচার হচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে তারা কাস্টমসের সহযোগিতা নিয়ে বন্দরের ৩১ নম্বর শেডে গিয়ে ট্রাকটিতে তল্লাশি চালায়। এসময় দেখা যায়, ক্যাপসিকামের কার্টনগুলোতে ক্যাপসিকামের পরিবর্তে উন্নত মানের শাড়ি, থ্রি-পিস, মাদক দ্রব্য (সীসা) ও ওষুধ রয়েছে। মিথ্যা ঘোষণা দিয়ে বন্দর থেকে পণ্য চালানটি ছাড় করাতে সহযোগিতা করছিলেন বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট স্বদেশ ইন্টারন্যাশনাল। পণ্যের আমদানিকারক যশোরের সিয়াম এন্টারপ্রাইজ।

বেনাপোল কাস্টমস হাউজের জয়েন্ট কমিশনার আব্দুর রশীদ জানান, তদন্ত শেষে অভিযুক্ত ব্যক্তি ও তাদের প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।