ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিজওয়ান রাহমান আবারো ঢাকা চেম্বারের সভাপতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
রিজওয়ান রাহমান আবারো ঢাকা চেম্বারের সভাপতি রিজওয়ান রাহমান

ঢাকা: ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) আবারো সভাপতি নির্বাচিত হয়েছেন ইটিবিএল সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রিজওয়ান রাহমান। ২০২২ সালেও দায়িত্ব পালন করবেন সংগঠনের বর্তমান এই সভাপতি।

বুধবার (২২ ডিসেম্বর) ডিসিসিআই মিলনায়তনে অনুষ্ঠিত ডিসিসিআইর ৬০তম বার্ষিক সাধারণ সভায় রিজওয়ান রাহমানকে সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত ঘোষণা করা হয় এবং চেম্বারের দায়িত্বভার প্রদান করা হয়।

একই সঙ্গে আরমান হককে ঊর্ধ্বতন সহ-সভাপতি এবং মনোয়ার হোসেন সহ-সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত করা হয়েছে।

পরিচালক নির্বাচিত হয়েছেন মালিক তালহা ইসমাইল বারী, মো. আব্দুল মান্নান, মো. হাবিব উল্লাহ তুহিন, মো. জুনায়েদ ইবনে আলী, সামির সাত্তার এবং এস এম গোলাম ফারুক আলমগীর।   

রিজওয়ান রাহমানের মালিকানাধীন ইটিবিএল হোল্ডিংস লিমিটেড অন্যতম বৃহৎ ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে দেশে আর্থিক খাত, ড্রেজিং অবকাঠামো, হিমাগার, আসবাবপত্র এবং সংবাদপত্রসহ নানা ব্যবসা করেছে। এছাড়াও তিনি ইস্টল্যান্ড ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ইংরেজি দৈনিক ‘দি ফিন্যান্সিয়াল এক্সপ্রেস’র পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

যুক্তরাজ্য হতে উচ্চতর ডিগ্রি গ্রহণ শেষে তিনি ২০০৬ সাল থেকে ঢাকা চেম্বারের সঙ্গে সম্পৃক্ত হয়ে বেসরকারি খাতের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিনিয়োগ এবং বহুমাত্রিক বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে তিনি বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই), বাংলাদেশ ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক এবং ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, ২০২১ সালেও ঢাকা চেম্বারের সভাপতি হিসেবে নিয়োজিত ছিলেন রিজওয়ান রাহমান।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
এসই/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।