ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

খুলনার মহসেন জুট মিল শ্রমিকদের অবস্থান কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
খুলনার মহসেন জুট মিল শ্রমিকদের অবস্থান কর্মসূচি

খুলনা: খুলনার ব্যক্তিমালিকানাধীন মহসেন জুট মিলস শ্রমিকরা চূড়ান্ত পাওনা পরিশোধের দাবিতে দ্বিতীয় দিনেরমতো অবস্থান কর্মসূচি পালন করেছেন।

বুধবার (২২ ডিসেম্বর) সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত শিরোমণি শিল্প এলাকায় মিল গেটে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

কর্মসূচি চলাকালে নেতারা বলেন, আমাদের পিএফ, গ্রাইচুটিসহ চূড়ান্ত পাওনা আজও মিল মালিক আমাদের দেয়নি, বারবার তারিখ দেওয়ার পরও সেটা কার্যকর করছে না, অথচ মিলের সিবিএ নেতারা শ্রমিকের টাকা পরিশোধ হওয়ার আগেই মিল থেকে মিলের ম্যাশিনারিজসহ অনেক মালামাল বের করে নিয়ে গেছে, শ্রমিকের স্বার্থের কথা না ভেবে তারা নিজেদের কথা ভেবেছে। অতিদ্রুত পাওনা পরিশোধ না করা হলে কঠিন কর্মসূচির হুঁশিয়ারি দেন শ্রমিক নেতারা। বৃহস্পতিবার ৩য় দিনেরমতো অবস্থান কর্মসূচি পালিত হবে বলেও জানান তারা।  

মিলের শ্রমিক বীর মুক্তিযোদ্ধা মো. আছহাব উদ্দিনের  সভাপতিত্বে ও বেসরকারি পাট, সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন মো. জামাল হোসেন, আশরাফ হোসেন,  শহিদ সরদার, আনোয়ার হোসেন, নুর ইসলাম, মান্নান, ইকবাল, হুমায়ুন, সুলতান শেখ, আইনউদ্দিন, মাহাবুব, আমির মুন্সি, শেখ বাবুল হোসেন ও জাহিদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১ 
এমআরএম/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।