ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিকাশে বেতন-ভাতা পাচ্ছেন প্রাণ ফুডস লিমিটেডের কর্মীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
বিকাশে বেতন-ভাতা পাচ্ছেন প্রাণ ফুডস লিমিটেডের কর্মীরা

ঢাকা: কর্মীদের বেতন ও অন্যান্য ভাতা এখন বিকাশের মাধ্যমে বিতরণ করছে প্রাণ গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান প্রাণ ফুডস লিমিটেড। এ মুহূর্তে প্রতিষ্ঠানটির সাড়ে ১২ হাজারের বেশি কর্মী বেতন-ভাতা পাচ্ছেন বিকাশে।

বিকাশে বেতন দেওয়ার এই সেবা গ্রহণ করায় প্রাণ ফুডসের বেতন-ভাতা বিতরণে ক্যাশ টাকার ঝামেলা দূর হয়েছে এবং তাৎক্ষণিক কর্মীদের বিকাশ অ্যাকাউন্টে বেতন পৌঁছে যাচ্ছে সহজেই।

ডিজিটাল এই স্যালারি ডিজবার্সমেন্ট সেবা চালু উপলক্ষে সম্প্রতি একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা ভবিষ্যতে আরও বৃহৎ পরিসরে গ্রুপের অন্যান্য প্রতিষ্ঠানের কর্মীদের জন্য স্বয়ংক্রিয় এবং ক্যাশলেস পদ্ধতিতে বেতন বিতরণের বিষয়ে আলোচনা করেন।

প্রাণ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ইলিয়াস মৃধা এবং বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিকাশের কমার্শিয়াল ডিভিশনের ইভিপি মাসরুর চৌধুরী, প্রাণ-এর ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার মোহাম্মদ ইয়ামিনসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিকাশ অ্যাকাউন্টে বেতন পাওয়ার পর প্রাণ ফুডস লিমিটেডের কর্মীরা এখন সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পরিশোধ, অফলাইন-অনলাইন কেনাকাটার পেমেন্ট করা, বিভিন্ন প্রতিষ্ঠানে অনুদান দেওয়া, স্কুল-কলেজের বেতন পরিশোধ করা, বাস-ট্রেন-বিমান-লঞ্চ ও মুভি টিকিট ক্রয় করা, বিভিন্ন ধরনের অনলাইন নিবন্ধনের ফি পরিশোধ করাসহ অসংখ্য সেবা সহজেই গ্রহণ করতে পারেন। পাশাপাশি দেশজুড়ে ছড়িয়ে থাকা প্রায় তিন লাখ এজেন্ট পয়েন্ট এবং ১৩টি ব্যাংকের ১৬০০টির বেশি এটিএম বুথ থেকে ক্যাশ আউটও করতে পারেন।  

এছাড়া বিকাশ অ্যাকাউন্টে টাকা জমা রেখে মুনাফা লাভের সুযোগ তো রয়েছেই।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।