ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ এখন বিদেশি বিনিয়োগের তীর্থস্থান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
বাংলাদেশ এখন বিদেশি বিনিয়োগের তীর্থস্থান

ঢাকা: বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশের স্বপ্ন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আজ বাস্তব হয়ে ধরা দিয়েছে। এমনকি করোনা মহামারির আঘাতে, বিশ্বের শক্তিশালী অর্থনীতির দেশগুলো যখন মন্দায় ধুঁকছে, তখন বাংলাদেশের অর্থনীতি আরো বলীয়ান হয়ে উঠেছে।

দেশজুড়ে ১০০ বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল স্থাপন কার্যক্রমের মধ্য দিয়ে বিশ্ব উদ্যোক্তাদের বিনিয়োগের তীর্থস্থানে পরিণত হয়েছে বাংলাদেশ।  

এফবিসিসিআই আয়োজিত ১৬ দিনব্যাপী ‘বিজয়ের ৫০ বছর: লাল সবুজের মহোৎসব’ এর ১৩তম দিনের অনুষ্ঠানে এ কথা বলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোরশেদ আলম এমপি।  

বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ ৫০ বছরের যাত্রায় এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। মাছ, ফল, সবজি উৎপাদনে বিশ্বের শীর্ষস্থানীয় দেশগুলোর একটি বাংলাদেশ। এ সফলতা এসেছে প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বের কারণে।  

রাজধানীর হাতিরঝিলের এম্ফিথিয়েটারে লাল সবুজের মহোৎসবে, সোমবারের (১৩ ডিসেম্বর) আয়োজনে ছিলো নৃত্য উৎসব।  

সভাপতির বক্তব্যে মো. জসিম উদ্দিন বলেন, নৃত্যশিল্প বাংলা সংস্কৃতির এক অনবদ্য সৃষ্টি। বাংলার মানুষের জীবনযাত্রা এবং সংস্কৃতির বাহক। এক সময় নৃত্যশিল্পীদের নিজেদের চেষ্টায় নাচ শিখতে হয়েছে। কিন্তু এখন সুযোগ বেড়েছে। মঞ্চের পাশাপাশি টিভি চ্যানেল বৃদ্ধি পাওয়ায় শিল্পীরা কাজ করার সুযোগ পাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে নৃত্যকলা বিভাগ খোলা হয়েছে। সেখান থেকে আগামীতে আরো ভালো ভালো শিল্পী বের হবেন। যাদের মাধ্যমে আবহমান বাংলার ঐতিহ্য আগামী প্রজন্মের মধ্যে বিকশিত হবে।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, এমপি। সুবর্ণজয়ন্তী উপলক্ষে মহোৎসব আয়োজনের জন্য এফবিসিসিআইকে ধন্যবাদ জানান তিনি।  

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছিলেন বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। আর বাংলাদেশ স্বাধীন হয়েছে বলেই আজকে এই মহোৎসব করা সম্ভব হয়েছে।  

অতিথিদের সংক্ষিপ্ত বক্তব্য শেষে, পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।  

১৬ দিনব্যাপী ‘বিজয়ের ৫০ বছর: লাল সবুজের মহোৎসব’ এর ১৪তম দিন মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় অনুষ্ঠিত হবে মঞ্চনাটক। এছাড়া মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা পরবর্তী সময়ে দেশগঠনে অবদানের জন্য বিভিন্ন সংগঠনকে সম্মাননা দেবে এফবিসিসিআই।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি, বিশেষ অতিথি হিসেবে থাকবেন সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।  

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
এসই/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।