ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শীর্ষ করদাতা আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
শীর্ষ করদাতা আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড শীর্ষ করদাতা আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) জুলাই ২০২০- জুন ২০২১ অর্থবছরে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডকে দেশের শীর্ষ করদাতা হিসেবে সম্মানিত করেছে। আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড ‘ফুড অ্যান্ড বেভারেজ’ বিভাগের অধীনে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী হিসেবে এ স্বীকৃতি লাভ করেছে।

২০২১ সালের ১২ ডিসেম্বর রাজধানীর হোটেল রিজেন্সীর সেলিব্রেশন হলে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড এ মর্যাদাপূর্ণ পুরস্কার গ্রহণ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কর কমিশনার ওয়াহিদা রহমান চৌধুরী। এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জাতীয় রাজস্ব বোর্ডের অতিরিক্ত কর কমিশনার মো. বশীর আহমেদ, উপ কর কমিশনার জনাব মো. শাকিল খন্দকারসহ আরও অনেকে।

আকিজ ভেঞ্চার গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সৈয়দ আলমগীর প্রতিষ্ঠানের পক্ষে এ পুরস্কার গ্রহণ করেন।

জুলাই ২০২০- জুন ২০২১ অর্থবছরে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড মোট ৪২০.৬১ কোটি টাকার ভ্যাট ও সম্পূরক শুল্ক জাতীয় কোষাগারে জমা দিয়েছে। লার্জ ট্যাক্স পেয়ার্স ইউনিট (এলটিইউ) কর্তৃপক্ষের অধীনে এ পরিমাণ রাজস্ব দিয়েছে কোম্পানিটি।

আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড মনে করে, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সেই সঙ্গে দেশের সার্বিক উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ এর ভিশন বাংলাদেশকে উচ্চ আয়ের উন্নত দেশে রূপান্তরের লক্ষ্যে নিয়মিত ভ্যাট দেওয়া দেশের প্রতি দায়বদ্ধতার নিদর্শন।  

ধামরাই ও চাঁপাইনবাবগঞ্জে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড এর ২টি ফ্যাক্টরী রয়েছে। চাঁপাইনবাবগঞ্জ ফ্যাক্টরিতে ম্যাংগো পাল্প প্রসেসিং ও এগ্রো জাতীয় পণ্য প্রস্তুত করা হয়। ধামরাই ফ্যাক্টরিতে আন্তর্জাতিক মানসম্পন্ন পণ্য মোজো, ক্লেমন, ফ্রুটিকা, স্পিড, ফার্ম ফ্রেশ দুধ ও দুগ্ধজাত পণ্য, টুইং, স্পা, রিভেরা, আফি, চীজ পাফসসহ অসংখ্য গুণগত মানসম্পন্ন পণ্য প্রস্তুত করা হয়। ভোক্তার সন্তুষ্টি অর্জন করাই আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লি. এর মূল লক্ষ্য এবং এ লক্ষ্যেই আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লি. প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড প্রতিষ্ঠালগ্ন থেকে পণ্যের গুণগত মান বজায় রেখে এবং ভোক্তার সন্তুষ্টি অর্জন করে সততার সঙ্গে ব্যবসা করে আসছে। কোম্পানিটি সর্বাধুনিক প্রযুক্তি এবং সর্বোৎকৃষ্ট কাঁচামাল ব্যবহার করে পণ্য প্রস্তুত করে থাকে।

এ প্রসঙ্গে আকিজ ভেঞ্চার গ্রুপের চেয়ারম্যান জনাব শেখ শামীম উদ্দিন বলেন, আমরা সেই পণ্যই বাজারজাত করি, যে পণ্য আমরা নিজেরা খেয়ে থাকি ও ব্যবহার করি। এ অর্জন বাংলাদেশের ১৭ কোটি মানুষের ও আমাদের পণ্য রপ্তানীকৃত ৪৪ দেশের সম্মানিত ভোক্তাদের। তাই সততার সঙ্গে ব্যবসা পরিচালনা ও সঠিকভাবে আয়কর দিয়ে ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখবে বলে প্রত্যয় প্রকাশ করে বাংলাদেশের শীর্ষ এ কোম্পানিটি।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad