ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আগারগাঁওয়ের উদ্দেশে ছেড়ে গেল মেট্রোরেল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
আগারগাঁওয়ের উদ্দেশে ছেড়ে গেল মেট্রোরেল মেট্রোরেল

ঢাকা: প্রথমবারের মতো রাজধানীর উত্তরার দিয়াবাড়ি ডিপো এলাকা থেকে আগারগাঁও এলাকা পর্যন্ত যাত্রা শুরু করেছে মেট্রোরেল।  

রোববার (১২ ডিসেম্বর) সকাল ৯টা ৪০ মিনিটের দিকে পরীক্ষামূলকভাবে এই চলাচল শুরু করে।

 

উত্তরার দিয়াবাড়ি ডিপো এলাকা আগারগাঁওয়ের উদ্দেশে মেট্রোরেল ছেড়ে যায়। এর আগে উত্তরা ডিপো থেকে মিরপুর-১০ নম্বর পর্যন্ত পরীক্ষামূলকভাবে মেট্রোরেল চালানো হয়েছিল।

মেট্রোরেলের প্রজেক্ট ম্যানেজার এবিএম আরিফুর রহমান জানান, সকাল ৯টা ৪০ মিনিটে আগারগাঁওয়ের উদ্দেশ্যে মেট্রোরেল ছেড়ে দিয়েছি। এবারের মূল অনুষ্ঠান সেখানে (আগারগাঁওয়ে) হবে। আশা করছি, ১১টায় আগারগাঁও স্টেশনে পৌঁছাবে মেট্রোরেলের কোচ।

পরীক্ষামূলক এই চলাচলকে বলা হয় ‘পারফরম্যান্স টেস্ট’। গত ২৯ আগস্ট প্রথমবারের মতো ছয়টি বগি নিয়ে উত্তরা দিয়াবাড়ী ডিপো থেকে মিরপুর-১২ নম্বর স্টেশন পর্যন্ত পারফরম্যান্স টেস্ট শুরু করে মেট্রোরেল। এরপর থেকে নিয়মিতই পরীক্ষামূলক যাত্রা চলে।

এই পারফরম্যান্স টেস্ট অন্তত আরও এক মাস চলবে। এরপর শুরু হবে ‘ইন্টেগ্রিটি টেস্ট’। সেখানে মূলত দেখা হবে সব স্টেশনে ট্রেন ঠিকমতো থামছে কিনা, বৈদ্যুতিক সংকেত ও যোগাযোগব্যবস্থা কাজ করছে কিনা। তারপর শুরু হবে বাণিজ্যিক পরীক্ষামূলক চলাচল।

সম্প্রতি রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, মেট্রোরেলের এ অংশে ২০২২ সালের ডিসেম্বরে যাত্রী পরিবহন করা হবে।

উত্তরা-আগারগাঁওয়ে পরীক্ষামূলক মেট্রোরেল চলবে আজ

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।