ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

ফিনটেক অ্যাওয়ার্ডে ৫ ক্যাটাগরিতে ৭ পুরস্কার জিতে সেরা বিকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
ফিনটেক অ্যাওয়ার্ডে ৫ ক্যাটাগরিতে ৭ পুরস্কার জিতে সেরা বিকাশ

ঢাকা: দেশের আর্থিক প্রযুক্তি (ফিনটেক) খাতে উদ্ভাবনী সেবায় অবদান রাখার জন্য বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত প্রথম ‘বাংলাদেশ ফিনটেক অ্যাওয়ার্ড-২০২১’ এ ৫ ক্যাটাগরিতে ৪টিতে বিজয়ী ও ৩টিতে ‘অনারেবল মেনশন’ পুরস্কার জিতে সেরা সাফল্য দেখিয়েছে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

ফিনটেক খাতের টেকনোলজি ক্যাটাগরিতে ‘বিকাশ ম্যাপ’, রেমিটেন্স সেবা ক্যাটাগরিতে বিকাশের ‘রেমিটেন্স সেবা’, পেমেন্ট ক্যাটাগরিতে বিকাশের ‘পে বিল’ সেবা ও মোবাইল মানিতে বিকাশের ‘অ্যাড মানি’ সেবা বছরের সেরা উদ্ভাবনের স্বীকৃতি পেয়েছে।

পাশাপাশি পেমেন্ট ডিজিটাইজেশন, ডোনেশন সেবা ও আর্থিক অন্তর্ভুক্তিতে অবদান রাখায় ‘অনারেবল মেনশন’ পেয়েছে বিকাশ।

বাংলাদেশ ফিনটেক ফোরামের উদ্যোগে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম প্রথমবারের মতো এ অ্যাওয়ার্ড আয়োজন করে যেখানে ১০০টিরও বেশি মনোনয়ন দেওয়া হয়।

সম্প্রতি ঢাকার একটি হোটেলে ১১টি ক্যাটাগরিতে ২৬ বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। বিকাশের পক্ষ থেকে চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ ও চিফ মার্কেটিং অফিসার মীর নওবত আলী পুরস্কারগুলো গ্রহণ করেন।

অ্যাওয়ার্ড দেওয়া অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সরকারের এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) পরিচালক অধ্যাপক আবদুল মোমেন, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ইমরান রহমানসহ অন্যান্য সম্মানিত ব্যক্তিরা।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম পরিচালিত ভোক্তা জরিপে টানা দুবার ২০২০ ও ২০২১ সালে দেশের সেরা ব্র্যান্ড পুরস্কার অর্জন করে বিকাশ। একইসঙ্গে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস বিভাগেও টানা চারবার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয় বিকাশ। এছাড়া বিশ্বখ্যাত ফরচুন ম্যাগাজিনের তৈরি তৃতীয় ‘চেঞ্জ দ্য ওয়ার্ল্ড’ লিস্টে বিশ্বসেরা ৫০টি কোম্পানির তালিকায় ২৩তম স্থান পায় বিকাশ।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa