ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

অর্থ-প্রযুক্তির ২৬ প্রতিষ্ঠানকে সম্মাননা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
অর্থ-প্রযুক্তির ২৬ প্রতিষ্ঠানকে সম্মাননা

ঢাকা: দেশের অর্থ-প্রযুক্তির ২৬টি উদ্ভাবনী প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) হোটেল ইন্টারকন্টিনেন্টালের গ্র্যান্ড বলরুমে আয়োজিত অনুষ্ঠানে ১১ ক্যাটাগরিতে এ সম্মাননা দেওয়া হয়।

লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের পরিবেশনায় প্রথম বাংলাদেশ ফিনটেক অ্যাওয়ার্ড, যার পৃষ্ঠপোষকতায় ছিল উপায়। সহযোগিতায় ছিল দ্য বিজনেস স্ট্যান্ডার্ড।

অনুষ্ঠানে দেশের আর্থিক খাতের উচ্চপদস্থ কর্মকর্তা, সরকারি নিয়ন্ত্রক সংস্থার শীর্ষস্থানীয় কর্মকর্তা ও ফিনটেক উৎসাহীরা উপস্থিত ছিলেন।

বিজয়ীদের হাতে পুরস্কারের ক্রেস্ট তুলে দেন এ-টু-আই প্রোগ্রামের প্রকল্প পরিচালক ড. দেওয়ান এম. হুমায়ুন কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) পরিচালক অধ্যাপক মোহাম্মদ আবদুল মোমেন, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ডক্টর মুহাম্মদ আবদুল মঈন, ইউল্যাবের উপাচার্য প্রফেসর ইমরান রহমান, বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরামের প্রেসিডেন্ট নাজিয়া আন্দালিব প্রিমা প্রমুখ।

বিজয়ী ও অনারেবল মেনশন বিভাগে ১১টি স্বতন্ত্র বিভাগে ২৬টি অর্থ-প্রযুক্তি উদ্ভাবনকে স্বীকৃতি দেওয়া হয়েছে। শতাধিক নমিনেশন থেকে বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত ৪টি বিচক্ষণ জুরির মাধ্যমে বিজয়ী উদ্ভাবনগুলোকে চিহ্নিত করা হয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য দেন লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা খাজা শাহরিয়ার, উপায়ের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সাইদুল এইচ খন্দকার, বাংলাদেশ ফিন্টেক ফোরামের প্রতিষ্ঠাতা শরিফুল ইসলাম প্রমুখ।

মানুষ ও সমাজের জন্য অর্থায়নের প্রকৃত সম্ভাবনা অনুধাবন করতে এবং বাংলাদেশকে এর সম্ভাবনা অর্জনে সহায়তার লক্ষ্যে তৃতীয় বাংলাদেশ ফিনটেক সামিট ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হয় ২৬-২৭ নভেম্বর। ৪০০ এরও অধিক আর্থিক সংস্থার সঙ্গে জড়িত পেশাদারদের অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠানটি সফল হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa