ঢাকা, বুধবার, ৪ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

সর্বনিম্ন কমিশন রেট এখন পাঠাও বাইকে 

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
সর্বনিম্ন কমিশন রেট এখন পাঠাও বাইকে 

ঢাকা: বাংলাদেশের বাইক রাইড শেয়ারিংয়ে মার্কেট লিডার ‘পাঠাও’ ১০ শতাংশ কমিশন কমিয়ে এনেছে। এই সিদ্ধান্তের ফলে চালকরা ‘ট্রিপ’ এর ভাড়া থেকে সর্বোচ্চ ৯০ শতাংশ আয় করতে পারবেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) থেকে নতুন এই নীতি কার্যকর হচ্ছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এদিন থেকে পিক আওয়ারে (সকাল ৮টা থেকে বেলা ১১টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত) পাঠাও বাইকে ১০ শতাংশ করে কমিশন নেবে। এছাড়া অফ-পিক আওয়ারে নেবে সর্বোচ্চ ১৫ শতাংশ কমিশন। এটি বাংলাদেশের সব রাইড শেয়ারিং প্ল্যাটফর্মের মধ্যে সর্বনিম্ন কমিশন।

এর আগে পাঠাও বাইকে ঢাকায় ১৫ শতাংশ এবং চট্টগ্রাম ও সিলেটে ২৫ শতাংশ কমিশন প্রযোজ্য ছিল। নতুন নির্ধারিত এই কমিশন সারা দেশের জন্য প্রযোজ্য হবে।

পাঠাওয়ের এই পদক্ষেপের ফলে যাত্রীদের জন্য পাঠাও বাইক আরও বেশি নির্ভরযোগ্য ও সহজলভ্য হবে। বিশেষ করে পিক আওয়ারে যখন রাইড শেয়ারিং সার্ভিসের চাহিদা তুলনামূলকভাবে অনেক বেড়ে যায়, তখন যাত্রীরা আরও সহজে সেবা পাবেন এবং চালকরাও নিজেদের আয় বাড়াতে সক্ষম হবেন।

এ বিষয়ে পাঠাওয়ের সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর ফাহিম আহমেদ বলেন, চালকদের আয় বৃদ্ধি এবং তাদের জীবনমানের উন্নয়নে পাঠাও সুযোগ তৈরি করেছে। এরই ফলশ্রুতিতে পাঠাওয়ের সঙ্গে থাকা বিশাল রাইডার কমিউনিটির ইনকাম আরও বাড়াতে এবং তাদের নিরাপদ ও নির্ভরযোগ্য রাইড শেয়ারিং সেবা প্রদানের স্বীকৃতি স্বরূপ পাঠাও বাইকে কমিশন কমিয়ে আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
এমআইএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa