ঢাকা, সোমবার, ৯ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

রংপুরে চতুর্থ বারের মতো তরুণ সেরা করদাতা তৌহিদ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
রংপুরে চতুর্থ বারের মতো তরুণ সেরা করদাতা তৌহিদ 

রংপুর: রংপুর কর অঞ্চলে চতুর্থ বারের মতো সেরা সর্বোচ্চ করদাতা হয়েছেন রংপুর রয়্যালটি মেগামলের চেয়ারম্যান ও সুমি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তৌহিদ হোসেন।  

বুধবার (২৪ নভেম্বর) দুপুরে আরডিআরএস ভবনে রংপুর কর অঞ্চলের আওতাধীন রংপুর সিটি কর্পোরেশন (রসিক) ও জেলা ভিত্তিক সেরা করদাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে গাইবান্ধা জেলা ব্যাতিত রংপুর কর অঞ্চলের আওতাধীন রংপুর মহানগরসহ বিভাগের সাত জেলা থেকৈ চার ক্যাটাগরিতে ৫৮ জনকে সেরা করদাতা হিসেবে সম্মাননা স্বারক দেওয়া হয়। এবারে এ অঞ্চলের প্রত্যেক জেলা থেকে সর্বোচ্চ ক্যাটাগরিতে তিনজন, দীর্ঘ মেয়াদিতে দুইজন, নারী করদাতা একজন ও তরুণ একজন করে সাত জেলা থেকে মোট ৪৯ জন এবং সিটি কর্পোরেশন থেকে সাতজনসহ মোট ৫৬ জনকে সম্মাননা ও সনদপত্র দেওয়া হয়।

এ বছর ২০২০-২০২১ করবর্ষে রংপুর সিটি কর্পোরেশনের মধ্যে সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন তৌহিদ হোসেন আশরাফী, মনজুর আহমেদ ও রফিকুল ইসলাম।  

দীর্ঘমেয়াদী করদাতা হিসেবে মোসাদ্দেক হোসেন, আলমগীর হোসেন, সর্বোচ্চ করদাতা নারী হিসেবে সাবা পারভীন এবং তরুণ পুরুষ ক্যাটাগরিতে রোজাফ কবির সম্মাননা স্মারক পেয়েছেন। এছাড়া রংপুর জেলা থেকে সর্বোচ্চ করদাতা হিসেবে জাহিদুল ইসলাম, মাহমুদার রহমান, মোস্তফা আল মাহমুদ, দীর্ঘমেয়াদী করদাতা বিপ্লব কুন্ডু, নৃপেন্দ্র নাথ সরকার, নারী সর্বোচ্চ করদাতা শুভিনা ইয়াসমিন ও তরুণ পুরুষ করদাতা প্রবীর কুমার গোস্বামীকে সম্মাননা দেওয়া হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, রংপুর অঞ্চলে উন্নয়ন বৈষম্য দূরীকরণ ও বাজেটে বরাদ্দ বাড়ানোর দাবি জানাই। রংপুর কর অঞ্চলে করদাতার সংখ্যা অন্য এলাকার চেয়ে ভালো এবং সন্তোষজনক। আমাদের অঞ্চলের মানুষেরা কর দিতে এগিয়ে যাচ্ছেন। কিন্তু সে হিসেবে আমাদের উন্নয়ন হয়নি। বাজেট প্রণয়নে রংপুর বিভাগ বৈষম্যের শিকার হয়ে আসছে। অন্যান্য বিভাগের চেয়ে আমাদের জন্য বরাদ্দ অনেক কম। এ বৈষম্যের কারণে উন্নয়নেও আমরা এখনো পিছিয়ে রয়েছি।  

এসময় তিনি কর আদায় বাড়ানোর স্বার্থে আইন করে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মো. মাসুদ রানা, রংপুর কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার শওকত আলী সাদী, রংপুর কর অঞ্চলের অতিরিক্ত কমিশনার মো. মঞ্জুরুল আলম। সভাপতিত্ব করেন রংপুর অঞ্চলের কর কমিশনার আবু হান্নান মো. দেলোয়ার হোসেন।  

অনুষ্ঠানে রংপুর কর অঞ্চলের আওতাধীন পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, লালমনিরহাট, রংপুর, কুড়িগ্রাম এবং রংপুর সিটি করপোরেশনের সেরা করদাতারাসহ বিভিন্ন শ্রেণিপেশার সুধিজন, ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa