ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

ই-কমার্স: গ্রাহকের অর্থ ফেরত নিয়ে হাইকোর্টের রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
ই-কমার্স: গ্রাহকের অর্থ ফেরত নিয়ে হাইকোর্টের রুল

ঢাকা: পেমেন্ট করে অর্ডার দেওয়ার পরও পণ্য না দিয়ে  গেটওয়েতে আটকে থাকা গ্রাহকদের অর্থ ফেরত (রিফান্ড) দেওয়া নিয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি মো.মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো.কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী সাবরিনা জেরিন ও এম.আব্দুল কাইয়ূম।

পরে সাবরিনা জেরিন জানান, ই-কমার্স ব্যবসায় যারা অনলাইনে অর্ডার করেছেন,অনেক টাকা ইনভেস্ট করেছেন। যাদের টাকা একটি গেটওয়েতে আটকে আছে। পণ্য ডেলিভারি না হওয়ায় তারা টাকা ফেরত পাওয়ার কথা। কিন্তু এ টাকাটা ফেরত আসেনি। এটা নিয়ে রিট করা হয়েছে। শুনানি শেষে আদালত রুল জারি করেছেন।

রুলে বিভিন্ন মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস ও পেমেন্ট গেটওয়ে কোম্পানির কাছে গ্রাহকদের আটকে থাকা অর্থ ফেরানোর নির্দেশনা দিতে বিবাদীদের ব্যর্থতা/নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না তা জানতে চেয়েছেন।

২১ অক্টোবর বেসরকারি সংগঠন সিসিএসের পক্ষে এ রিট করা হয়েছিল।

রিটের বিবাদীরা হচ্ছেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং পেমেন্ট সিস্টেম বিভাগের মহাব্যবস্থাপক ও বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিওটিও এর পরিচালক,বিভিন্ন মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস, পেমেন্ট গেটওয়ে এসএসএল ওয়্যারলেস, ফোস্টার পে এবং সূর্য পে নামক প্রতিষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২১ 
ইএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa