ঢাকা, সোমবার, ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগোচ্ছে বাংলাদেশ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগোচ্ছে বাংলাদেশ  বক্তব্য রাখছেন শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন

নরসিংদী: বাংলাদেশ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে মন্তব্য করে শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, একটি জাতিকে উন্নত হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে হবে। সঠিক শিক্ষাই পারবে নতুন প্রজন্মকে মাদকসহ নানা অপশক্তির করাল গ্রাস থেকে রক্ষা করতে।

 

তিনি বলেন, আমাদের শিক্ষা ব্যবস্থায় অভূতপূর্ণ অগ্রগতির জন্যই আজ আমরা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছি।

শনিবার (৩০ অক্টোবর) দুপুরে নরসিংদীর মনোহরদী উপজেলার খিদিরপুর কলেজ প্রাঙ্গণে আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

খিদিরপুর কলেজের প্রতিষ্ঠাতা ও খিদিরপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট শিক্ষানুরাগী ‘এ এম আনোয়ার হোসেন’র ২৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এ অনুষ্ঠানের  আয়োজন করা হয়।  

শিল্পমন্ত্রী বলেন, একটি কুচক্রী মহল সব সময় চেষ্টায় রয়েছে, আমাদের উন্নয়নের ধারাকে ব্যাহত করার জন্য। তারা সাম্প্রদায়িক অপশক্তির মাধ্যমে আমাদের সম্প্রীতির বন্ধনকে ক্ষুণ্ন করার পাঁয়তারা করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে কোনো ধরনের অপশক্তিই আমাদের সম্প্রীতিকে বিনষ্ট করতে পারবে না। আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক সরকার। বাংলাদেশে কোনো ধরনের সাম্প্রদায়িক অপশক্তির ঠাঁই হবে না।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন আরও বলেন, মরহুম আনোয়ার হোসেন আমার ঘনিষ্ঠ সহচর ছিলেন। তিনি শিক্ষাবান্ধব ব্যক্তি হিসেবে এলাকায় সুপরিচিত ছিলেন। আনোয়ার হোসেন খিদিরপুর কলেজের প্রতিষ্ঠাতা ও বহুমূখী উচ্চ বিদ্যালয়ের চেয়ারম্যান দায়িত্ব পালন করেছে। আমি এই দু’টি প্রতিষ্ঠানে উন্নয়নে প্রতক্ষভাবে জড়িত এবং অসমাপ্ত উন্নয়নমূলক কাজগুলো ধারাবাহিকভাবে করে যেতে চাই।

খিদিরপুর কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফারুকুজ্জামানের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নরসিংদীতে জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ইশরাত জাহান তামান্না, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান, খিদিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রমিজ উদ্দিন, সহ-সভাপতি মেঘনাথ দাস, খিদিরপুর ইউনিয়নের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান জামিল, মরহুম এ এম আনোয়ার হোসেনের মেয়ে উম্মে আহাসিনা জেরিন, মনোহরদী প্রেসক্লাবের সভাপতি শ্যামল মিত্র, খিদিরপুর কলেজের বিজ্ঞান বিভাগের প্রভাষক বেলায়েত হোসেন, খিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফুল ইসলাম, খিদিরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার দাসসহ ইউনিয়ন আওয়ামী লীগের সব নেতারা, শিক্ষক মণ্ডলি, কলেজের ছাত্র-ছাত্রীসহ এলাকার সুধিজনরা।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa