ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

সাইবার নিরাপত্তায় শীর্ষে জনতা ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
সাইবার নিরাপত্তায় শীর্ষে জনতা ব্যাংক

ঢাকা: দেশের বাণিজ্যিক ব্যাংকগুলোর মধ্যে সাইবার নিরাপত্তা বিষয়ক প্রতিযোগিতায় (সাইবার ড্রিল-২০২১) জনতা ব্যাংক লিমিটেড প্রথম স্থান এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সমূহের মধ্যে সম্মিলিতভাবে তৃতীয় স্থান অর্জন করেছে।

গত শনিবার (২৩ অক্টোবর) দেশের আর্থিক প্রতিষ্ঠানসমূহের সাইবার ইন্সিডেন্ট হ্যান্ডেলিং দক্ষতা বাড়ানোর জন্য বাংলাদেশ কম্পিউটার ইন্সিডেন্ট রেসপন্স টিমের আয়োজনে সাইবার ড্রিল-২০২১ অনুষ্ঠিত হয়।

দেশের আর্থিক প্রতিষ্ঠানসমূহের সাইবার নিরাপত্তা নিশ্চিতকল্পে অনলাইনে আয়োজিত দিনব্যাপী ওই ড্রিলে ৩৮টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান দলগতভাবে অংশ নেয়।

জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছালাম আজাদের নির্দেশনায় পাঁচ সদস্যের দলটির নিরলস প্রচেষ্টায় জনতা ব্যাংক লিমিটেড ৪২ নম্বর পেয়ে সরকারি ও বেসরকারি বাণিজ্যিক ব্যাংকগুলোর মধ্যে প্রথম এবং সম্মিলিতভাবে তৃতীয় স্থান অর্জন করে।

এ সাইবার ড্রিলের সার্বিক সহায়তা ও তত্ত্বাবধানে ছিল ডিজিটাল নিরাপত্তা এজেন্সি (ডিএসএ) এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল। জনতা ব্যাংকের দলে ছিলেন আইটি বিভাগের এলিন ববি, বায়েজীদ হাসান ভূঁইয়া, মো. আমিমুল ইহসান।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa