ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

লক্ষ্য অর্জন ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
লক্ষ্য অর্জন ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানের

ঢাকা: মহামারির কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠার জন্য ক্ষতিগ্রস্ত কুটির, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা অর্জন করায় ১৭টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে স্বীকৃতি দিতে যাচ্ছে বাংলাদেশ ব্যাংক।

২০ অক্টোবর বাংলাদেশ ব্যাংক আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে ১৩টি ব্যাংক ও ৪টি আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকের হাতে সনদ তুলে দেওয়া হবে।

সনদ পাবে রাষ্ট্রীয় মালিকানাধীন অগ্রণী ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক। সনদ পাওয়ার তালিকায় থাকা বেসরকারি ব্যাংকগুলো হলো, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, উত্তরা ব্যাংক, প্রাইম ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, মধুমতি ব্যাংক, ব্যাংক এশিয়া, কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি, ইস্টার্ণ ব্যাংক ও ব্র্যাক ব্যাংক।

আর্থিক প্রতিষ্ঠানগুলো হলো, আইপিডিসি ফাইন্যান্স, আইডিএলসি ফাইন্যান্স, লংকা বাংলা ফাইন্যান্স ও ইউনাইটেড ফাইন্যান্স।

করোনাভাইরাসের ক্ষতি কাটিয়ে ওঠার জন্য সরকার সিএসএমইখাতের জন্য ২০ হাজার কোটি টাকার একটি তহবিল গঠন করে দেয়। তহিবল থেকে ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেয় বাংলাদেশ ব্যাংক। এরমধ্যে প্রায় দেড় হাজার কোটি টাকা বিতরণ করেছে ব্যাংকগুলো।  

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
এসই/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa