ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

কিউকম-রিপন মিয়ার ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
কিউকম-রিপন মিয়ার ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত

ঢাকা: ই-কর্মাস প্রতিষ্ঠান কিউকম লিমিটেড ও মালিক রিপন মিয়ার ব্যাংক হিসাব ৩০ দিনের জন্য স্থগিত করার পাশাপাশি লেনদেনের তথ্য চেয়েছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।  

বুধবার (১৩ অক্টোবর) দেশে কার্যরত সব তফসিলি ব্যাংকে চিঠি পাঠিয়ে ৩০ দিনের স্থগিতের জন্য ব্যাংক হিসাব স্থগিত করার পাশাপাশি ১৪ অক্টোবরের মধ্যে ব্যাংক হিসাবের সব তথ্য চেয়েছে বিএফআইইউ।

  চিঠিতে প্রত্যেকর স্থায়ী ঠিকানার পাশাপাশি জাতীয় পরিচয়পত্র, ই-টিআইএন নম্বর, বাবা-মায়ের নামোল্লেখ করা হয়েছে।

কিউকম লিমিটেড ছাড়াও রিপন মিয়ার মালিকানাধীন জেএমআর ডিজিটাল ইন্টারন্যাশনালের ব্যাংক হিসাব স্থগিত ও লেনদেনের তথ্য চাওয়া হয়েছে।  

বিএফআইইউ থেকে পাঠানো চিঠিতে উল্লেখিত ব্যক্তি ও তাদের স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের নামে কোনো হিসাব (ইসলামী ব্যাংকিংসহ) অতীতে বা বর্তমানে পরিচালিত হয়ে থাকলে সে সব হিসাবের যাবতীয় তথ্য (যাবতীয় কাগজপত্রাদিসহ হিসাব খোলার আবেদন ফর্ম, কেওয়াইসি, ট্রানজেকশন প্রোফাইল, শুরু থেকে হালনাগাদ লেনদেন বিবরণী) সংশ্লিষ্ট সব ধরনের তথ্য পাঠাতে বলা হয়েছে। তাদের নামে কোনো ফিক্সড ডিপোজিট, ঋণ হিসাব, এলসি খোলা হলে সে তথ্যও দিতে হবে। এসব হিসাবের নমিনির তথ্য ও নমিনিদের নামে কোনো হিসাব পরিচালিত হলে সেগুলোরও বিস্তারিত তথ্য চেয়েছে বিএফআইইউ।  

বাংলাদেশ সময়: ০২২৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa