ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আমিনবাজার সেতুর কাজ শেষ হবে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
আমিনবাজার সেতুর কাজ শেষ হবে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে

ঢাকা: ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে ঢাকা-আরিচা মহাসড়কের দ্বিতীয় আমিনবাজার সেতু কাজ শেষ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  

মন্ত্রী মঙ্গলবার (৫ অক্টোবর) ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার সেতুর নির্মাণ কাজ পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের এসব কথা জানান।

মন্ত্রী আরও জানান, ২০২২ সালের জুন মাসের মধ্যে সাভার বাজারসহ আমিনবাজার থেকে নবীনগর পর্যন্ত সড়কের বাজার অংশগুলো আট লেনে এবং নবীনগর থেকে পাটুরিয়া পর্যন্ত সড়কের বাজার অংশগুলো ছয় লেনে উন্নীতকরণের কাজ শেষ হবে।

তিনি আরও জানান, ২১০ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন দ্বিতীয় আমিনবাজার সেতুটির দৈর্ঘ্য প্রায় ২৩৩ মিটার এবং প্রস্থ প্রায় ৩৪ মিটার। এছাড়া ৮০০ মিটার সংযোগ সড়ক রয়েছে। এ সেতুটির নির্মাণের অগ্রগতি শতকরা ২৫ শতাংশ এবং আমিনবাজার থেকে পাটুরিয়া পর্যন্ত সড়কের বাজার অংশগুলো ৮ ও ৬ লেনে উন্নীতকরণ কাজের অগ্রগতি শতকরা ৫৬ শতাংশ।

পরিদর্শনকালে সড়ক ও জনপথ অধিদপ্তরের ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খানসহ সওজর অন্যান্য কর্মকর্তা এবং স্থানীয় প্রশাসনের সদস্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৮৫৯ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২১
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।