ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্বর্ণের দাম কমলো ভরিতে ১৫১৬ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
স্বর্ণের দাম কমলো ভরিতে ১৫১৬ টাকা

ঢাকা: দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে কমলো এক হাজার ৫১৬ টাকা। ২২ ক্যারেটের ভরি শুক্রবার (১ অক্টোবর) থেকে বিক্রি হবে ৭১ হাজার ৯৬৬ টাকায়।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭১ হাজার ৯৬৬ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম রয়েছে ৭৩ হাজার ৪৮৩ টাকা। ভরিতে দাম কমেছে এক হাজার ৫১৬ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৮ হাজার ৮১৭ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৭০ হাজার ৩৩৩ টাকা। দাম কমেছে এক হাজার ৫১৬ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬০ হাজার ৭৬৯ টাকা। বর্তমান দাম রয়েছে ৬১ হাজার ৫৮৫ টাকা। ভরিতে কমেছে এক হাজার ৫১৬ টাকা।

সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪৯ হাজার ৭৪৬ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত সনাতন হিসেবে প্রতি ভরির দাম রয়েছে ৫১ হাজার ২৬৩ টাকা। দাম কমেছে এক হাজার ৫১৬ টাকা।

অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি রূপা বিক্রি হচ্ছে এক হাজার ৫১৬ টাকায়, ২১ ক্যারেট এক হাজার ৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট এক হাজার ২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

বাংলাদেশ জুয়েলারি সমিতির সভাপতি এনামুল হক দোলন বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম কমানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।