ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নতুন গেমিং চিপসেট নিয়ে সিম্ফনির ফ্ল্যাগশিপ স্মার্টফোন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
নতুন গেমিং চিপসেট নিয়ে সিম্ফনির ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিম্ফনি জেড৩৩ হাতে সিম্ফনির ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহীদ, চিত্রনায়ক রিয়াজ এবং অভিনেত্রী ও মডেল অর্চিতা স্পর্শীয়া

ঢাকা: বাংলাদেশের সর্বাধিক বিক্রি হওয়া হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো ‘সিম্ফনি জেড৩৩’ নামে নতুন একটি স্মার্টফোন। বাংলাদেশে সিম্ফনিই প্রথম মোবাইল হ্যান্ডসেট ব্র্যান্ড যারা ইউনিসকের টাইগার সিরিজের গেমিং চিপসেট দিয়ে স্মার্টফোন নিয়ে এলো।

 

ব্ল্যাক, ব্লু, গ্রিন এবং পিংক এই চার কালারে স্মার্টফোনটি পাওয়া যাবে আকর্ষণীয় বান্ডেল অফারসহ মাত্র আট হাজার ৭৯০ টাকায়।

২০২১ সালে সিম্ফনির বেশ কিছু চমকের মধ্যে একটি হলো সিম্ফনি জেড৩৩। ফোনটিতে অপারেটিং সিস্টেম থাকছে অ্যান্ড্রোয়েড ১১। ২০:৯ অ্যাসপেক্ট রেশিওর এই হ্যান্ডসেটটিতে আছে ৬.৫২ ইঞ্চি ভি নচ ডিসপ্লে যার রেজুলেশন এইচডি প্লাস বা ৭২০*১৬০০।

১.৮ গিগাহার্জের পাওয়ারফুল ১২ ন্যানোমিটার প্রসেসর ও ইউনিসকের টাইগার সিরিজের গেমিং চিপসেট টি৬১০ এর সঙ্গে জিপিউ হিসেবে আছে ৬৮০ মেগাহার্জ এবং ডিডিআর ফোর ভার্সন র‍্যাম। যার ফলে হাই ডিমান্ডিং গেমগুলো খেলা যাবে স্বাচ্ছন্দ্যে।

জেড৩৩ হ্যান্ডসেটটিতে আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ ডুয়েল রিয়ার ক্যামেরা। ১৩ মেগাপিক্সেল মেইন শুটার যার অ্যাপারচার ১.৮৫ এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। মেইন শুটারে ১.৮৫ অ্যাপারচার থাকার কারণে ছবি হবে অনেক বেশি প্রাণবন্ত। সেলফি তোলার জন্য এই স্মার্টফোনটিতে আছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা যার অ্যাপারচার ২.০। ক্যামেরা সেন্সর হিসেবে স্যামসাং সেন্সর ব্যবহার করা হয়েছে। ক্যামেরার উল্লেখযোগ্য ফিচারগুলো হলো- এআই, পোট্রেইট সাপোর্টেড বোথ ক্যামেরা, প্যানোরামা, স্লো-মো, ওয়াটার মার্ক, অ্যানহ্যান্স লো লাইট ফটো, স্লো মোশন, বার্স্ট, কিউ আর কোড, ফেইস বিউটি, টাইম ল্যাপস, ইন্টার্ভাল, এইচ ডি আর, ফ্ল্যাশ লাইট, ডিসপ্লে ফ্ল্যাশ, অডিও নোট ইত্যাদি।

সিম্ফনির নতুন এই স্মার্টফোনটিতে আছে ৩ জিবি ডিডিআর ফোর র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ যা মেমোরি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। হেভি গেমিং বা মাল্টিটাস্কিংয়ের সময়ও চিন্তা করতে হবে না ব্যাটারির চার্জ নিয়ে। কারণ ৮.৬৩ মিলিমিটার পুরু হ্যান্ডসেটটিতে পাওয়ারে আছে ৫০০০ এমএএইচের লি-পলিমার বিশাল ব্যাটারি যা দিয়ে নর্মাল ব্যবহারে অনায়াসে দু’দিন ব্যবহার করা যাবে।
স্মার্টফোনটিতে মাল্টিফাংশন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও আছে- গ্রাভিটি, লাইট এবং প্রক্সিমিটি সেন্সরের মতো গুরুত্বপূর্ণ ফিচার।     
‘সিম্ফনি জেড৩৩’-এর আরও কিছু উল্লেখযোগ্য ফিচার হলো ডিজিটাল ওয়েলবিয়িং, ফিঙ্গার সোয়াইপিং মোড, ডু নট ডিস্টার্ব মোড, বেড টাইম মোড, বেড টাইম শিডিউলার, গুগল লেন্স ইন ক্যামেরা, ডার্ক থিম এবং ফেইস আনলক।  

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad