ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

প্রথম দফায় সাত শতাধিক ‘নগদ’ অ্যাকাউন্ট ফের সচল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
প্রথম দফায় সাত শতাধিক ‘নগদ’ অ্যাকাউন্ট ফের সচল

ঢাকা: রিফান্ড পদ্ধতির অপব্যবহারের পরিপ্রেক্ষিতে স্থিতি ‘হোল্ড’ হওয়া ‘নগদ’ অ্যাকাউন্টের মধ্যে সাত শতাধিক অ্যাকাউন্ট স্থিতি রিঅ্যাক্টিভেট করে দিয়েছে নগদ। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে কয়েক দফা নিরবচ্ছিন্ন যাচাই-বাছাই ও নিবিড় পরীক্ষা-নিরীক্ষা শেষে অ্যাকাউন্টগুলো পুনরায় সচল হলো।

সাম্প্রতিক সময়ে কিছু ই-কমার্স প্ল্যাটফর্ম সংশ্লিষ্ট অসামঞ্জস্যপূর্ণ লেনদেনের লক্ষণ পরিলক্ষিত হলে গ্রাহকের নিরাপত্তা সুনিশ্চিতের জন্য ‘নগদ’-এর অত্যাধুনিক প্রযুক্তি বলে কিছু অ্যাকাউন্টের স্থিতি স্বয়ংক্রিয়ভাবে ‘হোল্ড’ হয়ে যায়। বিষয়টি ‘নগদ’ কর্তৃপক্ষ অনতিবিলম্বে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিটসহ (বিএফআইইউ) সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেন। পরবর্তীতে কর্তৃপক্ষের সঙ্গে চলমান আলোচনা ও পরামর্শের ভিত্তিতে পুঙ্খানুপুঙ্খ যাচাই-বাছাই ও নিরবচ্ছিন্ন নিরীক্ষা প্রক্রিয়া সম্পন্ন করে সন্তোষজনক ফলাফলের ভিত্তিতে ধাপে ধাপে ফের সচল হতে শুরু করেছে স্বয়ংক্রিয়ভাবে স্থিতি ‘হোল্ড’ হওয়া অ্যাকাউন্টগুলো। একইভাবে অতি অল্প সময়ের মধ্যে পর্যায়ক্রমে যাচাই-বাছাই প্রক্রিয়া সম্পন্ন করে সন্তোষজনক ফলাফলের ভিত্তিতে বাকি অ্যাকাউন্টগুলো সচল করার পদক্ষেপ নেওয়া হয়েছে।

ইতোমধ্যে পুনরায় চালু হওয়া অ্যাকাউন্টগুলো আগের মতোই স্বাভাবিক নিয়মে সব ধরনের লেনদেন করাসহ ‘নগদ’-এর দারুণ সব সেবা উপভোগ করতে পারছেন গ্রাহকরা।  

‘নগদ’ সব সময়েই সাধারণ মানুষের জন্য কাজ করছে। মানুষের অর্থ যাতে বিন্দুমাত্র ঝুঁকিতে না পড়ে, সে বিষয়ে ‘নগদ’ দৃঢ় প্রতিজ্ঞ। ২০১৯ সালের ২৬ মার্চ উদ্বোধনের পর থেকে ডাক বিভাগের মোবাইল আর্থিক সেবা ‘নগদ’ সাধারণ মানুষের আর্থিক লেনদেনকে ডিজিটাল প্ল্যাটফর্মে তুলে আনতে কাজ করছে। গত আড়াই বছরে ‘নগদ’ প্রায় সাড়ে পাঁচ কোটি গ্রাহক পেয়েছে। একই সঙ্গে দৈনিক লেনদেন ৭০০ কোটি টাকা ছাড়িয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
এসই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa