ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সীমিত পরিসরে চলবে আর্থিক প্রতিষ্ঠানের কার্যক্রম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
সীমিত পরিসরে চলবে আর্থিক প্রতিষ্ঠানের কার্যক্রম

ঢাকা: গ্রাহকদের জরুরি আর্থিক সেবা দিতে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আগামী সোমবার ও মঙ্গলবার (৯ ও ১০ আগস্ট) আর্থিক প্রতিষ্ঠানের কার্যক্রম চালু রাখার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। তবে রোববার আর্থিক প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) এ বিষয়ে একটি সার্কুলার জারি করে সব আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এতে বলা হয়েছে, জরুরি আর্থিক সেবা দিতে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আর্থিক প্রতিষ্ঠানসমূহের কার্যক্রম চালু রাখার বিষয়ে নিম্নোক্ত নির্দেশনা দেওয়া হলো—
গ্রাহকদের হিসাবের মেয়াদপূর্তিতে স্থায়ী আমানত নগদায়ন, ঋণের কিস্তি জমাদান ইত্যাদি জরুরি আর্থিক সেবা দিতে ৯ ও ১০ আগস্ট সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত আর্থিক প্রতিষ্ঠানগুলোর ঢাকায় ১টি শাখা ও ঢাকার বাইরে প্রতি জেলায় সর্বোচ্চ ১টি শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ সকাল ১০টা থেকে বিকাল ২টা পর্যন্ত খোলা রাখা যাবে।

জরুরি গ্রাহক সেবাদান অব্যাহত-নির্বিঘ্ন রাখার লক্ষ্যে প্রয়োজনীয় জনবলের বিন্যাস ও উপস্থিতির বিষয়টি প্রতিষ্ঠানগুলো স্বীয় বিবেচনায় সম্পন্ন করবে।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad