ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

শুক্রবার থেকে অভ্যন্তরীণ ফ্লাইট চলবে, খুলবে কল-কারখানাও 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
শুক্রবার থেকে অভ্যন্তরীণ ফ্লাইট চলবে, খুলবে কল-কারখানাও 

ঢাকা: সরকারি বিধিনিষেধের মধ্যে শিল্প-কারখানাসমূহ চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ১০ আগস্ট পর্যন্ত বিধি-নিষেধ বাড়লেও শুক্রবার (০৬ আগস্ট) থেকে সব শিল্প, কল-কারখানা এবং অভ্যন্তরীণ রুটে বিমান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৫ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ১০ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত চলমান বিধি-নিষেধ বৃদ্ধি করে প্রজ্ঞাপন জারি করে।     

এতে বলা হয়, শিল্প, কল-কারখানা বিধি-নিষেধের আওতার বাইরে থাকবে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করবে।

এর আগে করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে মঙ্গলবার (০৩ আগস্ট) সচিবালয়ে সরকারের শীর্ষ পর্যায়ের বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়।  

সিদ্ধান্ত অনুযায়ী, ১১ আগস্ট থেকে দোকানপাট, অফিস এবং সীমিত সংখ্যক গণপরিবহন চলাচল করবে।

করোনা সংক্রমণ রোধে গত ১ জুলাই থেকে কঠোর বিধি-নিষেধ শুরু হয়। ঈদের সময় আটদিন বিরতি দিয়ে গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে কঠোর বিধি-নিষেধ আরোপ করে সরকার। এই সময়ে গণপরিবহন, অফিস এবং দোকানপাট বন্ধ রাখা হয়েছে। তা শেষ হচ্ছে ৫ আগস্ট মধ্যরাতে। এরই মধ্যে গত ১ আগস্ট থেকে রপ্তানিমুখী শিল্প-কলকারখানা খুলে দেওয়া হবে। কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় কঠোর বিধি-নিষেধ আরও ৫ দিন বৃদ্ধির সিদ্ধান্ত হয়।

 শিল্প-কারখানাসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণ করে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে।  ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে এয়ারলাইন্সগুলোকেও মানতে হবে যথাযথ স্বাস্থ্যবিধি।  


বাংলাদেশ সময় ঘণ্টা: ১২৫৯, আগস্ট ০৫, ২০২১
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa