ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেঙ্গল ডিজিটালের বিল পরিশোধ বিকাশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, আগস্ট ২, ২০২১
বেঙ্গল ডিজিটালের বিল পরিশোধ বিকাশে

ঢাকা: এখন থেকে দেশের জনপ্রিয় কেবল টিভি অপারেটর ‘বেঙ্গল ডিজিটাল’ এর এক লাখেরও বেশি গ্রাহক ঘরে বসেই বিকাশের মাধ্যমে বিল পরিশোধ করতে পারবেন। সারাদেশের গ্রাহকরা কোনো চার্জ ছাড়াই বিকাশ অ্যাপ থেকে বিল পরিশোধের এ সুবিধা উপভোগ করতে পারবেন।

বিকাশের মাধ্যমে বিল পরিশোধ ব্যবস্থা বেঙ্গল ডিজিটাল টিভির গ্রাহকদের জন্য বিশেষ করে করোনাকালে সেবা নিরবচ্ছিন্ন করার পাশাপাশি সময় ও খরচ সাশ্রয় করবে। একই সঙ্গে বেঙ্গল ডিজিটালের বিল ব্যবস্থাপনাকেও আরও সহজ করবে।

গ্রাহকরা বিকাশ অ্যাপ ব্যবহার করে এই বিল পরিশোধ সেবা উপভোগ করতে পারবেন। মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে কেবলমাত্র বিকাশেই বেঙ্গল ডিজিটালের বিল দেওয়ার সেবা চালু হলো।

বিকাশ অ্যাপ দিয়ে বিল দিতে হোমপেজের ‘পে বিল’ আইকনে ট্যাপ করে ‘টিভি’ অপশন থেকে ‘বেঙ্গল ডিজিটাল’ নির্বাচন করতে হবে। এরপর বিল পিরিয়ড, ব্যবহারকারীর আইডি এবং টাকার পরিমাণ উল্লেখ করে সর্বশেষে বিকাশ পিন দিলেই পেমেন্ট সম্পন্ন হবে।

পেমেন্ট সফল হলে সঙ্গে সঙ্গেই কনফার্মেশন এসএমএস পাবেন গ্রাহকরা। তারা চাইলে পরিবেশবান্ধব ডিজিটাল রিসিপ্ট অর্থাৎ টাকা জমা দানের রশিদ ডাউনলোড করে সংরক্ষণ করতে পারেন যা অ্যাপের ‘মাই বিকাশ’ অথবা ‘পে বিল’ এর ‘সেভড বিল’ অপশনে পাওয়া যাবে।  

প্রসঙ্গত, একবার বিলের তথ্য সেভ করে রাখলে পরবর্তীতে অল্প কয়েক ধাপেই সরাসরি বিল পরিশোধ করতে পারবেন গ্রাহক।

বিকাশ গ্রাহকরা বর্তমানে আকাশ ডিটিএইচ, বাম্বলবি, যশোর সিটি ক্যাবল, নেশন ইলেক্ট্রনিক্স অ্যান্ড ক্যাবল নেটওয়ার্কের বিল ঘরে বসে দিতে পারেন কোনো ঝামেলা ছাড়াই। নতুনভাবে যুক্ত হওয়া ‘বেঙ্গল ডিজিটাল’ এর বিল পেমেন্ট সেবা গ্রাহকদের টিভি বিল পরিশোধকে আরও সহজ করলো।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০২১
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।