ঢাকা, সোমবার, ৪ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

টিকা ও কিট চেয়ে দুই রাষ্ট্রদূত ও দুই ব্র্যান্ডকে বিজিএমইএ’র চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
টিকা ও কিট চেয়ে দুই রাষ্ট্রদূত ও দুই ব্র্যান্ডকে বিজিএমইএ’র চিঠি

ঢাকা: করোনাভাইরাসের টিকা ও কিট চেয়ে ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ও মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে চিঠি দিয়েছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান।

এছাড়াও যুক্তরাজ্যের পোশাক ব্র্যান্ড মার্কস অ্যান্ড স্পেনসার (এমঅ্যান্ডএস) প্রধান এবং সুইডিশ পোশাক ব্র্যান্ড এইচএন্ডএমের আঞ্চলিক কান্ট্রি ম্যানেজার জিয়াউর রহমানকে চিঠি দেওয়া হয়েছে।

করোনাভাইরাস থেকে শ্রমিকদের সুরক্ষিত রাখতে কর্মীদের দ্রুত টিকাদান এবং অ্যান্টিজেন পরীক্ষার আওতায় আনতে সহায়তা চেয়ে গত ২৭ জুলাই ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার এবং ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেন্সজে তেরিঙ্ককে চিঠি পাঠায় বিজিএমইএ।

এইচএন্ডএমের আঞ্চলিক কান্ট্রি ম্যানেজার জিয়াউর রহমান এবং মার্কস অ্যান্ড স্পেনসারের কান্ট্রি ম্যানেজার স্বপ্না ভৌমিকের কাছে গত ২৮ জুলাই চিঠি পাঠিয়ে শ্রমিকদের টিকা দেওয়ার ব্যাপারে সাহায্য চাওয়া হয়।

চিঠিতে বলা হয়েছে, মহামারি করোনার মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে পোশাক কারখানা চালু রাখায় আমরা সময়মতো যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোর ক্রেতাদের পণ্য সরবরাহ করতে সক্ষম হয়েছি।

এই সময়ে শ্রমিকদের সুরক্ষার জন্য টিকার বিকল্প নাই। ইতোমধ্যে নিবন্ধন ছাড়াই পোশাক শ্রমিকদের টিকা দেওয়া শুরু হয়েছে। সরকার শ্রমিকদের টিকা দেওয়ার ব্যাপারে আন্তরিক হলেও টিকা পাওয়ার ওপর নির্ভর করছে সব শ্রমিকের টিকাদান সম্পন্ন করার বিষয়টি। তাই পোশাক কারখানার উৎপাদন নিরবচ্ছিন রাখতে আপনারা টিকা ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট কিট দিয়ে সহায়তা করলে টিকাদান প্র্রক্রিয়া সহজ হবে।

এ বিষয়ে বিজিএমইএ সহ-সভাপতি শহীদুল্লাহ আজীম বলেন, কারখানার উৎপাদন নিরবচ্ছিন রাখতে টিকার বিকল্প নাই। তাই আমরা নিজ উদ্যোগে ক্রেতাদের কাছে টিকা সহায়তা চেয়েছি।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa