ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বিএসইসির আইন উপদেষ্টা খন্দকার কামালুজ্জামান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
বিএসইসির আইন উপদেষ্টা খন্দকার কামালুজ্জামান

ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) সাবেক কমিশনার খন্দকার কামালুজ্জামানকে আইন উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ।  

বুধবার (২৮ জুলাই) বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অনুমোদন সাপেক্ষে ‘আইন উপদেষ্টা’ হিসেবে বিএসইসির সাবেক কমিশনার খন্দকার কামালুজ্জামানকে মনোনয়ন দেওয়া হয়েছে। আগামী ১ আগস্ট থেকে তিনি বিএসইসিতে কাজ শুরু করবেন।

এদিকে খন্দকার কামালুজ্জামানকে আইন উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়ার জন্য চলতি বছরের এপ্রিল মাসে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগে প্রস্তাব পাঠায় বিএসইসি। সেই প্রস্তাবের আলোকে গত মে মাসে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ বিএসইসিকে আইন উপদেষ্টা নিয়োগ দেওয়ার বিষয়ে সম্মতি জানায়। এরই ধারাবাহিকতায় গত ২৪ মে আইন উপদেষ্টা হিসেবে নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন। গত ১০ জুন এ পদের জন্য প্রার্থীদের আবেদনের মেয়াদ শেষ হয়। আইন উপদেষ্টা হওয়ার জন্য প্রার্থীদের আবেদন যাচাই-বাছাই শেষে খন্দকার কামালুজ্জামানকে নিয়োগ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয় বিএসইসি।

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa