ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঈদ ও সাপ্তাহিক ছুটি শেষে বেনাপোল বন্দরে চলছে আমদানি রপ্তানি 

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
ঈদ ও সাপ্তাহিক ছুটি শেষে বেনাপোল বন্দরে চলছে আমদানি রপ্তানি 

বেনাপোল (যশোর): ঈদুল আজহা ও সাপ্তাহিক ছুটি শেষে বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি রপ্তানি বানিজ্য সচল হয়েছে। এছাড়া এ পথে দুই দেশের হাইকমিশন থেকে (এনওসি) পত্র নিয়ে স্বাস্থ্যবিধি মেনে পাসপোর্ট যাত্রী যাতায়াত করছে।

শনিবার (২৪ জুলাই ) সকালে আমদানি রপ্তানি সচলের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার।


মামুন কবির জানান, সাপ্তাহিক ছুটি ও ঈদ উপলক্ষে বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে চার দিন আমদানি রপ্তানি বন্ধ ছিল। এসময়  অক্সিজেন ছাড়া অন্য কোনো পণ্য আমদানি হয়নি। তবে চার দিন ছুটি শেষে আজ সকাল থেকে এই পথে স্বাস্থ্যবিধি মেনে আমদানি রপ্তানি বানিজ্য সচল হয়েছে। এছাড়া ছুটি শেষে বন্দর থেকে পণ্য খালাসের চাপ অনান্য সময়ের চেয়ে একটু বেশি।  খালাসকৃত পণ্যের মধ্যে রয়েছে শিল্পকাখানায় ব্যবহৃত যন্ত্রাংশ,কাচামাল ও খাদ্য সামগ্রী।

এদিকে সকালে বেনাপোল বন্দর এলাকা ঘুরে দেখা গেছে, ভারত থেকে বিভিন্ন ধরনের আমদানি পণ্য নিয়ে ট্রাক ঢুকছে বেনাপোল বন্দরে। তেমনি বেনাপোল বন্দর থেকে রফতানি পণ্য নিয়ে ট্রাক যাচ্ছে ভারতের পেট্রাপোল বন্দরে। বাণিজ্যের সঙ্গে জড়িত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা পণ্য খালাস করতে ব্যস্ত সময় পার করছেন।


কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার ড.  নেয়ামুল ইসলাম জানান, ঈদের ছুটির মধ্যেও জরুরি আক্সিজেন আমদানি হয়েছে। ব্যবসায়ীরা যেন পণ্য দ্রুত খালাস করে নিতে পারেন, সেজন্য কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।  

 

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।